হারিকেন আক্রান্ত লুইজিয়ানায় বারাক ওবামা

হারিকেন আক্রান্ত লুইজিয়ানায় বারাক ওবামা

প্রলয়ংকরী হারিকেন আইজ্যাকে মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত দক্ষিণ পূর্বাঞ্চলীয় রাজ্য লুইজিয়ানা সফর করেছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বারাক ওবামা। লুইসিয়ানার দুর্গত এলাকা আরও ভালোভাবে ঘুরে দেখার উদ্দেশ্যে তিনি তার ভ্রমণ সূচিরও পরিবর্তন আনেন বলে জানা গেছে।

সোমবার হারিকেন বিধ্বস্ত লুইজিয়ানায় পৌঁছান ওবামা। এ সময় স্থানীয় সেইন্ট জেন ব্যাপটিস প্যারিশে জড়ো হওয়া সমর্থকদের উদ্দেশ্যে তিনি বলেন, “আমাদের প্রথম অগ্রাধিকার হচ্ছে বাস্তুচ্যুত জনগণের বাসস্থানের ব্যবস্থা করা। তাদের শিশুদের বিদ্যালয়ে যাওয়ার সুযোগ নিশ্চিত করা,তাদের চাকরির নিশ্চয়তা সুরক্ষিত করা এবং নতুন জীবন শুরুর জন্য তাদের সব ধরণের সহযোগিতা করা।”

এ সময় তিনি ক্ষতিগ্রস্ত লোকজনের সঙ্গে দেখা করেন। ক্ষয়ক্ষতি কাটিয়ে উঠতে ক্ষতিগ্রস্তদের নতুন উদ্যমে প্রচেষ্টা চালানোর  প্রশংসা করেন ওবামা।

এদিকে ওবামার সফরে উচ্ছসিত প্রতিক্রিয়া ব্যক্ত করেছে লুইজিয়ানাবাসী। হারিকেন ক্ষতিগ্রস্ত স্থানীয় অধিবাসী এড পাওয়েল জানান, পরিস্থিতি কাটিয়ে উঠতে সহায়তার ব্যাপারে ওবামার আশ্বাসে তাদের আস্থা আছে। তবে ক্ষয়ক্ষতি কাটিয়ে উঠতে সময় লাগবে বলেও এ সময় উল্লেখ করেন তিনি।
নিজের বাগান থেকে ঝড়ে উপড়ে পড়া একটি গাছ সরানোর সময় তিনি বলেন,“ আমি নিশ্চিত ওবামা যখন কোনো কিছুর  উদ্যোগ নেন তা বাস্তবায়িত হয়।”

আন্তর্জাতিক