রাহুল আগামী লোকসভা নির্বাচন সমন্বয় কমিটির প্রধান

কংগ্রেস সাধারণ সম্পাদক রাহুল গান্ধীকে ২০১৪ সালে লোকসভা নির্বাচন সমন্বয় কমিটির প্রধান পদে নিয়োগ দেয়া হয়েছে। কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী বৃহস্পতিবার সূর্যকুন্ডে এক সংবাদ সম্মেলনে এ নির্বাচন সমন্বয় কমিটি গঠনের ঘোষণা দেন। দ্য টাইমস অব ইন্ডিয়ার খবরে একথা বলা হয়।

রাহুল গান্ধীর নেতৃত্বে এ কমিটিতে আরো রয়েছেন সোনিয়া গান্ধীর  রাজনৈতিক উপদেষ্টা আহমদ প্যাটেল, জনার্ধন দ্বিবেদী, দিগ্বিজয় সিং, মধুসূদন মিস্ত্রি, জয় রমেশ প্রমুখ। নিখিল ভারত কংগ্রেস কমিটির সাধারণ সম্পাদক জনার্ধন দ্বিবেদী আরো তিনটি উপ-কমিটি গঠনের ঘোষণা দিয়েছেন। দু’টি উপ-কমিটির নেতৃত্বে থাকবেন প্রতিরক্ষামন্ত্রী একে এন্টনি এবং দিগ্বিজয় সিং থাকবেন তৃতীয় উপ-কমিটির নেতৃত্বে।

৪২ বছর বয়সের রাহুলকে নির্বাচন সমন্বয় কমিটির প্রধান পদে নিয়োগদান ২০১৪ সালের লোকসভা নির্বাচনের প্রাক্কালে দলে তার ক্রমবর্ধমান প্রভাব বৃদ্ধির ইঙ্গিত বহন করছে। আগামী নির্বাচনে তিনি হবেন দলের প্রিয়মুখ। নির্বাচন সমন্বয় কমিটির প্রধান হিসাবে তিনি মিত্র দলগুলোর সঙ্গে জোট গঠন, দলের নির্বাচনী ঘোষণাপত্র প্রণয়ন এবং  ভোটারদের সঙ্গে যোগাযোগের দায়িত্ব পালন করবেন। কংগ্রেসে তাকে দ্বিতীয় সর্বোচ্চ নেতা হিসাবে গণ্য করা হয়।

আন্তর্জাতিক