গাজীপুরে ৭ জন নিহতের ঘটনায় ওসি ক্লোজ, তদন্ত কমিটি গঠিত

গাজীপুরে ৭ জন নিহতের ঘটনায় ওসি ক্লোজ, তদন্ত কমিটি গঠিত

1432562982
গাজীপুরে পুলিশ ও আসামি বহনকারী লেগুনার সঙ্গে একটি কাভার্ড ভ্যানের মুখোমুখি সংঘর্ষে পুলিশ কনস্টেবলসহ সাতজন নিহত এবং ১৩ জন গুরুতর আহত হয়েছে। এ ঘটনায় একজন পুলিশ কর্মকর্তা ক্লোজ ও তদন্ত কমিটি গঠন করা হয়েছে।
সোমবার বিকালে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের গাজীপুর মহানগরীর পোড়াবাড়ি মাজারের কাছে দুর্ঘটনাটি ঘটে। আহতদের মধ্যে পুলিশসহ ৯ জনকে গাজীপুর সদর হাসপাতাল থেকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।
নিহতরা হলেন- পুলিশ কনস্টেবল মোস্তফা কামাল (৪০), আসামি মাসুদ, মানিক, সোহেল, মমিন ও সুরুজ মিয়া। অপরজনের নাম পাওয়া যায়নি। তবে ধারণা করা হচ্ছে তিনি লেগুনার চালক হতে পারেন। নিহতদের বয়স ২০ থেকে ৪০ এর মধ্যে।
আহত পুলিশ সদস্যরা হলেন- শ্রীপুর মডেল থানা এএসআই নূর আরশাদ (৪২), কনস্টেবল আনোয়ার হোসেন (৪০), জুলহাস (৫০), মান্নান খান (৫২) ও মোশারফ হোসেন (৪০)।
আহত আসামিরা হলেন- শ্রীপুরের বর্মী এলাকার আলম মিয়ার ছেলে শরিফ মিয়া (১৮), একই উপজেলার মাইজপাড়া এলাকার আব্দুল করিমের ছেলে তামিল হাসান (২১),  রাজেন্দ্রপুর এলাকার আলাউদ্দিনের ছেলে সাইফুল (২০), আলাউদ্দিনের ছেলে মনির হোসেন (২২), মোতালেব (৪২), নিজ মাওনা গ্রামের আফাজ উদ্দিনের ছেলে তোফাজ্জল (৩৫), সাতখামাইর এলাকার রহিম উদ্দিনের ছেলে মোবারক (৫০) ও একই এলাকার আবুল কাশেমের ছেলে কামাল (৪০)।
শ্রীপুর মডেল থানার ডিউটি অফিসার মো. মনিরুজ্জামান জানান, বিভিন্ন মামলার ১৩ জন আসামি নিয়ে ৬ জন পুলিশ সদস্য একটি হিউম্যান হলারে  (লেগুনা) করে বেলা আড়াইটার দিকে গাজীপুর  কোর্টের উদ্দেশে যাচ্ছিল।
দুর্ঘটনায় আহত যাত্রী ও পুলিশ জানায়, লেগুনাটি বিকাল সাড়ে তিনটার দিকে গাজীপুর মহানগরীর পোড়াবাড়ি মাজার এলাকায় এসে পৌঁছলে বিপরীতগামী একটি কাভার্ড ভ্যানের সঙ্গে লেগুনাটির মুখোমুখি সংঘর্ষ ঘটে। এতে ঘটনাস্থলেই ৬ আসামি নিহত এবং পুলিশসহ ১৪ জন আহত হন। আহতদের মধ্যে কনস্টেবল মোস্তফা কামালকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে মারা যান। গুরুতর আহত পুলিশের ৪ সদস্য এবং আসামি সাইফুল, মনির হোসেন, জুলহাস, আরশাদকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। এদের মধ্যে দুই একজনের অবস্থা শঙ্কটাপন্ন বলে জানা গেছে।
দুর্ঘটনার পর স্থানীয় লোকজন হতাহতদের উদ্ধার করে গাজীপুর সদর হাসপাতালে পাঠায়। দুর্ঘটনার পর কাভার্ড ভ্যানটি ময়মনসিংহের দিকে পালিয়ে যায়।
দুর্ঘটনার খবর পয়ে গাজীপুরের জেলা প্রশাসক মো. নূরুল ইসলাম এবং পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশীদ হতাহতদের দেখতে গাজীপুর সদর হাসপাতালে ছুটে যান।
ওসি ক্লোজ, তদন্ত কমিটি গঠন
এদিকে সড়ক দুর্ঘটনায় পুলিশসহ ৭ জন নিহতের ঘটনায় কর্তব্য কাজে অবহেলার জন্য শ্রীপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল মোতালেবকে গাজীপুর পুলিশ লাইনে ক্লোজ করা হয়েছে।
গাজীপুরের পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশীদ পিপিএম (বার) জানান, ঘটনাটি তদন্তে জেলা পুলিশের পক্ষ থেকে অতিরিক্ত পুলিশ সুপার মো. দেলোয়ার হোসেনকে প্রধান করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।
কমিটির অপর সদস্যরা হলেন- সহকারি পুলিশ সুপার আশরাফুল ইসলাম ও জেলা গোয়েন্দা পুলিশের পরিদর্শক আশাদুর রহমান। আাগমী তিনদিনের মধ্যে কমিটিকে তদন্ত প্রতিবেদন দিতে বলা হয়েছে।
অন্যান্য জেলা সংবাদ