রোনালদোর হ্যাটট্রিকে বিশ্বকাপে পর্তুগাল

রোনালদোর হ্যাটট্রিকে বিশ্বকাপে পর্তুগাল

croরীতিমত ঝড় বয়ে গেল সুইডেনের উপর দিয়ে। এক রোনালদোর সামনেই অসহায় পুরো সুইডেন দল, দু’টি গোল করেও নিজেদের মাঠেই নাস্তানাবুদ স্বাগতিকরা। রোনালদোর হ্যাটট্রিক গোলে জয় নিয়ে মাঠ ছাড়লো পর্তুগাল।

বিশ্বকাপ বাছাই পর্বের প্রথম লেগে এক গোলে পরাজিত হয়েছিলো সুইডেন। স্বপ্ন ছিলো দ্বিতীয় লেগে নিজেদের মাটিতে পর্তুগালকে হারানোর। সুইডেনের তুরুপের তাস ইব্রাহিমোভিচ এই ম্যাচে তার সবটুকু উজাড় করে দিয়ে খেলেছেন। তার নৈপুন্যের কারনে ৬৮, ৭২ মিনিটে জোড়া গোলের দেখা পায় সুইডেন। কিন্তু ধোপে টিকেনি, চারপাশের সবকিছু ফেলে সুইডিস দর্শকরা দেখলো সিআর সেভেনের তান্ডব।

খেলার ৫০ মিনিটে প্রথম গোল করেন রোনালদো। আর ৬৮ মিনিটে সমতা ফেরান ইব্রা। চার মিনিটের মাথায় আবার ইব্রার যাদু। এক গোলে এগিয়ে অনেকটা আশায় বুক বাধে সুইডিসরা। কিন্তু বিনা আভাসেই সে আশা, স্বপ্ন আর প্রত্যয় ধংসস্তুপে পরিনত হলো। ৭৭, ৭৯ মিনিটে পরাপর দুই গোল পর্তুগালের বিশ্বকাপের টিকেট নিশ্চিত করলেন রোনালদো।

সুইডেনের বিপক্ষে পর্তুগালের হয়ে আন্তর্জাতিক ম্যাচে সবচেয়ে বেশি গোলের রেকর্ডটা এখন রোনালদোর। কারণ এই ম্যাচে হ্যাটট্রিক করে পলেতার ৪৭ গোলের রেকর্ড ছুঁয়ে ফেলেছেন তিনি। ইতিহাসের পাতায় স্থান করে নিয়েছেন এই পর্তুগিজ তারকা।

২০১৪ ফুটবল বিশ্বকাপে ৩২ জাতির মিলন মেলায় পর্তুগালের পতাকা সমুন্নত থাকলো। আর বিশ্বের কোটি ফুটবলপ্রেমীর জন্য দুঃসংবাদ, ইব্রাহিমোভিচের মতো খেলোয়াড়কে দেখা যাবে না ২০১৪ বিশ্বকাপে। বয়সের বিচারে ৩২ বছরের ইব্রাহিমোভিচের এটাই সম্ভবত শেষ বিশ্বকাপ ছিলো।

খেলাধূলা