মেসির হ্যাটট্রিকে বার্সার বড় জয়

স্পোষ্টর্স ডেস্ক, ৩০ অক্টোবর: প্রথমার্ধের ১৮ মিনিটের মধ্যে লিওনেল মেসি বার্সেলোনার হয়ে ১৩তম হ্যাটট্রিক পূর্ণ করলেন। ন্যু ক্যাম্প ক্যারিয়ারে আর্জেন্টিনা তারকার গোলসংখ্যা বেড়ে দাঁড়াল ১৯৯তে। আর তার দুর্দান্ত পারফরমেন্সে শনিবার স্প্যানিশ লিগায় মালের্কোর বিপক্ষে ৫-০ গোলে জিতল বার্সেলোনা। অন্য ম্যাচে, রিয়াল মাদ্রিদকে বেশ কষ্ট করে জিততে হয়েছে। রিয়ালকে জেতাতে ত্রাতা হিসেবে আবির্ভূত হন আরেক আর্জেন্টাইন, গঞ্জালো হিগুয়েন। ১০ম ম্যাচে রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে ১-০ গোলের জয়ে আবারো শীর্ষস্থান অর্জন করল রিয়াল মাদ্রিদ।

এর আগে তিন ম্যাচ গোলের দেখা পাননি মেসি। স্প্যানিশ ভক্তদের মাঝে তার ফর্ম নিয়েও দেখা গিয়েছিল শঙ্কা। মালের্কোর বিপক্ষে ১৩ মিনিটে পেনাল্টি কিক থেকে সেই শঙ্কা কাটান ফিফা বর্ষসেরা ফুটবলার। এরপর ২১ মিনিটে আদ্রিয়ানোর শট ব্যর্থ হলে তা নিজের করে নেন মেসি। নয় মিনিট পর দানি আলভেজের ক্রস থেকে হ্যাটট্রিক পূর্ণ করেন তিনি।

এ মৌসুমে ১৭ ম্যাচে ১৯ গোল করলেন মেসি। আর লিগে ১০ ম্যাচে ১৩ গোল করে সর্বোচ্চ গোলদাতার শীর্ষস্থান এখন এককভাবে নিজের। এছাড়া বার্সেলোনার হয়ে লিগ গোল ১৩২টি, সাবেক তারকা লাসলো কুবালার থেকে এক গোল বেশি করে দ্বিতীয় সর্বোচ্চ স্থানটি তার। সামনে এখন হাতছানি দিচ্ছে সিজার রদ্রিগেজের (১৯৫) রেকর্ডটি।

বার্সেলোনার হয়ে বাকি দুটি গোল করেন কুয়েন্সা ও দানি আলভেজ। ১০ ম্যাচে ২৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে বার্সেলোনা।

রিয়ালের পক্ষে ৯ মিনিটে একমাত্র গোলটি করেন হিগুয়েন। ১০ ম্যাচে ২৫ পয়েন্ট নিয়ে শীর্ষে তারা। তবে রোববার ওসাসুনাকে লেভান্তে হারালে আবারো শীর্ষস্থান হারাতে হবে রিয়ালকে।

খেলাধূলা