আজ সিএসইর পরিচালক নির্বাচন

আজ সিএসইর পরিচালক নির্বাচন

 দেশের দ্বিতীয় পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) পরিচালক পদে নির্বাচন আগামীকাল ১৭ নভেম্বর, শনিবার অনুষ্ঠিত হবে। সকাল ১০টা থেকে বিকাল ৩টা পর্যন্ত বিরতিহীন নির্বাচন চলবে। সিএসই প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ সাজিদ হোসেন শেয়ারনিউজ২৪কে এ তথ্য জানান।

তিনি আরো বলেন, নির্বাচনে মোট ৬জন প্রার্থী পরিচালক পদে প্রতিদ্বন্দ্বীতা করবেন। সিএসইর গঠনতন্ত্র অনুযায়ী এদের মধ্যে চারজন আগামি ২০১২-১৩ সালের পরিচালনা পরিষদের সদস্য হিসেবে নির্বাচিত হবেন। নির্বাচিতরা পরিচালনা পরিষদের ২৫ জন সদস্যের মধ্যে অন্তর্ভূক্ত হবেন। এদের মধ্যে ১২ জন মনোনিত পরিচালক ও ১২ জন নির্বাচিত পরিচালক। প্রধান নির্বাহী কর্মকতা পদাধিকার বলে পরিচালক মনোনিত হন। নির্বাচিত চারজন সহ মোট ১২জন পরিচালরেক মধ্যে থেকে একজন সভাপতি ও তিন জন সহসভাপতি নির্বাচিত করা হবে।

নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতাকারীরা হলেন সিএসইর সাবেক সভাপতি ও বতর্মান পরিচালক ফখর উদ্দিন আলী আহমেদ, সাবেক সভাপতি ও বর্তমান পরিচালক এমকেএম মহিউদ্দিন, বর্তমান সহ-সভাপতি তারেক কামাল, বর্তমান সহ-সভাপতি শহিদুল্লাহ, আহমেদ সিকিউরিটিজের ব্যবস্থাপনা পরিচালক মহিতুল আলম ও এনসি সিকিউরিটিজের ব্যবস্থাপনা পরিচালক নবাব খান।

এর আগে সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (এসইসি) চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) পরিচালনা পরিষদের নির্বাচনের জন্য ৬ প্রতিদ্বন্দ্বী প্রার্থীকে ছাড়পত্র দিয়েছে। এসইসির ছাড়পত্র পাওয়া এই ছয় জন গত ১ নভেম্বরের মধ্যে সিএসইর নির্বাচন পরিচালনাকারী নির্বাচন কমিশনের কাছে মনোনয়ন পত্র জমা দিয়েছেন।

অর্থ বাণিজ্য