ওয়ানডে সিরিজ অস্ট্রেলিয়ার

ওয়ানডে সিরিজ অস্ট্রেলিয়ার

পাকিস্তানের বিপক্ষে ২-১ ব্যবধানে ওয়ানডে সিরিজ জিতেছে অস্ট্রেলিয়া। মাইকেল হাসি ও গ্লেন ম্যাক্সওয়েলের দুর্দান্ত ব্যাটিং এবং মিচেল স্টার্কের মারাত্মক বোলিয়ে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে অসিরা তিন উইকেটে হারিয়েছে মিসবাহ উল হকের দলকে।

পাকিস্তান: ২৪৪/৭ (ওভার ৫০)
অস্ট্রেলিয়া: ২৫০/৭ (ওভার ৪৭)
ফল: অস্ট্রেলিয়া তিন উইকেটে জয়ী

শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে টসে জিতে পাকিস্তানকে ব্যাটিংয়ে পাঠায় অস্ট্রেলিয়া। ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে পাকিস্তানকে দারুণ সূচনা এনে দেন মোহাম্মদ হাফিজ ও নাসির জামশেদ। জুটি ভাঙে ১২৯ রানে। ব্যক্তিগত ৪৮ রানে জনসনের বলে উইকেটের পেছনে ক্যাচ দেন জামশেদ।

অন্য ওপেনার হাফিজও চমৎকার ব্যাটিং করেছেন। কিন্তু জ্বলে উঠতে পারেননি বাকি ব্যাটসম্যানরা। তাই মাইকেল ক্লার্কের বলে হাফিজ (৭৮) বিদায় নেওয়ার পরই থেমে যায় পাকিস্তানের রান তুলার গতি। চারটি চার ও দুটি ছয়ের মার ছিলো তার ইনিংসে।

মিচেল স্টার্ক ও মিচেল জনসনের নিয়ন্ত্রিত বোলিংয়ে শেষপর্যন্ত সাত উইকেটে ২৪৪ রান করতে পারে পাকিস্তান। আসাদ শফিক ২৭, মিসবাহ উল হক ২৫ ও অপরাজিত ২৭ রান করেন আজহার আলী। চারটি উইকেট নেন সিরিজ সেরা স্টার্ক। আর দুটি উইকেট শিকার করেন জনসন।

জবাবে সাত উইকেট হারিয়েই গন্তব্যে পৌঁছায় অস্ট্রেলিয়া। তখনো বাকি ছিলো ১৮ বল। জুনায়েদ খানের বলে সরাসরি বোল্ড হওয়ার আগে ৬৫ রান করেন ম্যাচসেরা মাইকেল হাসি। হার না মানা ৫৬ রান করেন ম্যাক্সওয়েল। চারটি চার ও তিনটি ছয় দিয়ে নিজের ইনিংসটি সাজান তিনি।

খেলাধূলা