বিশ্বকাপের জন্য গান লিখলেন পেলে

বিশ্বকাপের জন্য গান লিখলেন পেলে

pele_bআসন্ন বিশ্বকাপে নিজের দেশকে উজ্জীবিত করার লক্ষ্যে একটি গান রচনা করেছেন ব্রাজিলিয়ান ফুটবল কিংবদন্তি পেলে। আগামী ১২ জুন থেকে ১৩ জুলাই ব্রাজিলে বসছে বিশ্বকাপের আসর। এই নিয়ে দ্বিতীয়বারের মতো ফুটবলের দেশ ব্রাজিলে আয়োজিত হতে যাচ্ছে গ্রেটেস্ট শো অন আর্থ।

নিজেই গানটিতে কন্ঠ দিতে গিয়ে অনেকটা আবেগপ্রবণ হয়ে গিয়েছিলেন পেলে। সাও পাওলোর স্থানীয় পত্রিকাটিতে এ সম্পর্কে তিনি বলেছেন, ‘এটা আমাকে দারুণ আনন্দ দিয়েছে। এমনকি আমার চোখেও পানি এসে গিয়েছিল। ফুটবল আমাদের পুরো জাতির ধমনিতে মিশে আছে।’

ইতোমধ্যেই বিশ্বকাপের অফিসিয়াল থিম সং প্রকাশ করেছে আয়োজক কর্তৃপক্ষ। গানটিতে কন্ঠ দিয়েছেন পিটবুল এবং জেনিফার লোপেজ। এছাড়া আরেকটি কাপ থিম সং গেয়েছেন রিকি মার্টিন। আর এই গানগুলোর প্রতি উজ্জীবিত হয়েই পেলে মনে করেছেন শুধুমাত্র ব্রাজিলিয়ানদের জন্য একটি গান থাকা জরুরি। এ সম্পর্কে তিনি বলেছেন, রিকি মার্টিনের গানটি আমি শুনেছি, কিন্তু সেটা আমার পছন্দ হয়নি। অন্য গানটিতে দলগুলো যে কঠিন অবস্থার মধ্যে দিয়ে পার হয় সেগুলো ফুটে উঠেনি। এ কারণেই তিনি নিজের গানে আহ্বান জানিয়েছেন ভালো সময় ও একইসাথে খারাপ সময়েও যেন সমর্থকরা সেলেকাওদের পাশে থাকে। আমার গানে একটি বিষয় প্রাধান্য পেয়েছে ব্রাজিলের সমর্থকরা যেন দলকে কখনো বাজে কথা না শোনায়।

গানের নাম প্রকাশ না করে পেলে জানালেন ইতোমধ্যেই এর রেকর্ডিংয়ের কাজ শুরু হয়েছে এবং অচিরেই তা প্রকাশ করা হবে।

খেলাধূলা