কমান্ডার যাবেন না গালা নাইটে!

কমান্ডার যাবেন না গালা নাইটে!

gabe ১৩ জানুয়ারি ফিফা জমকালো অনুষ্ঠানে ২০১৩ সালের বর্ষসেরা ফুটবলারের নাম ঘোষণা করবে। কিন্তু ওই অনুষ্ঠানে না যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন পুরস্কারের জন্য মনোনীত ২৩ ফুটবলারের একজন ক্রিশ্চিয়ানো রোনালদো। ফিফা কর্তৃক আয়োজিত গালা নাইটে যাবেন না ‘সিআর সেভেন’ খ্যাত ক্রিস্টিয়ানো রোনালদো।

স্পেনের সংবাদ মাধ্যমগুলো তিনি জানিয়েছে ফিফা প্রেসিডেন্ট সেপ ব্লাটারের আচরণে তিক্ত-বিরক্ত হয়ে এমন কঠিন সিদ্ধান্ত নিয়েছেন এ পর্তুগিজ তারকা ফুটবলার।

কিছুদিন আগে ফিফা প্রেসিডেন্ট সেপ ব্ল্যাটার রোনালদোকে নিয়ে বিতর্কিত মন্তব্য করেন। অক্সফোর্ড ইউনিভার্সিটিতে দেয়া এক বক্তৃতায় ব্ল্যাটার বলেন,“ফিফার ব্যালন ডি’অর পুরস্কারের তার পছন্দ মেসি। রোনালদো মাঠে নাকি কমান্ডারের মতো আচরণ করেন।”

আর এ সমালোচনার জবাব রোনালদো মাঠেই দিয়েছিলেন। পরবর্তী ম্যাচে সেভিলার বিপক্ষে গোল উৎযাপনের করেছিলেন কমান্ডারের মতো স্যালুট প্রদর্শন করে।

ব্ল্যাটারের এ ধরনের মন্তব্যে মোটেই খুশি হননি রোনালদো। পরে অবশ্য সেপ ব্ল্যাটার বক্তব্যের জন্য ক্ষমা চেয়েছিলেন ব্লাটার।

তবে ফিফার সাম্প্রতিক কাণ্ড আবারো হতাশ করেছে রোনালদোকে। কিন্তু সম্প্রতি ব্যালন ডি’অরের সংক্ষিপ্ত তালিকায় থাকা তিন ফুটবলার সম্পর্কে একটি সংক্ষিপ্ত আর্টিকেল প্রকাশ করেছে ফিফা। সেখানে মেসি ও রিবেরিকে রোনালদোর চাইতে বেশী যোগ্য এমনটি লিখেছে বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থার কর্তা। ফিফার এমন আচরণে অসন্তুষ্ট হয়ে জানুয়ারির গালা ইভেন্টে অংশ না নেয়ার সিদ্ধান্ত নিলেন সিআর সেভেন।

খেলাধূলা