৩ বিলিয়ন ডলার পোশাক রফতানির লক্ষ্যমাত্রায় নিটল-নিলয়

৩ বিলিয়ন ডলার পোশাক রফতানির লক্ষ্যমাত্রায় নিটল-নিলয়

৩ বিলিয়ন ডলার পোশাক রফতানির লক্ষ্যমাত্রা নিয়ে যাত্রা শুরু করতে যাচ্ছে নিটল-নিলয় এক্সপোর্ট হাউজ।

শনিবার বিকেলে জাতীয় প্রেসক্লাবে নিটল-নিলয় এক্সপোর্ট হাউজ আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন প্রতিষ্ঠানের চেয়ারম্যান ও ইন্দোবাংলা চেম্বারের সভাপতি আবদুল মাতলুব আহমাদ।

এ সময় মাতলুব আহমাদ বলেন, ইতোমধ্যে আমাদের এক্সপোর্ট হাউজের সঙ্গে জাপান, ভারত ও মালয়েশিয়ার ৭টি প্রতিষ্ঠান ৪ লাখ ডলার আমদানির প্রতিশ্রুতি দিয়েছে।

তিনি বলেন, বিগত সময়গুলোতে ভ্যালু এডিশন এবং বিশাল লাভ শুধুমাত্র ক্রেতা এবং তাদের মধ্যস্থতাকারীরা পেয়েছেন। কিন্তু বাংলাদেশের উদ্যোক্তারা তাদের কঠিন পরিশ্রমের লাভ দেখতে পান না। মধ্যস্থতাকারীদের দরকষাকষির কারণে অনেক কম মূল্যে পোশাক বিক্রি করতে হয়। আর এ সমস্যা দূর ও প্রস্তুতকারীদের সহযোগিতা করতে নিটল-নিলয় এক্সপোর্ট হাউজ স্থাপনের উদ্যোগ নেওয়া হয়েছে।

তিনি আরো বলেন, এই মুহূর্তে রয়েল ডেনিম, ভিশন গ্রুপ, কংকর্ড, লিভার এবং জাপানের হারা ফ্যাশনের সঙ্গে একত্রে আমরা কাজ করছি। পোশাক শিল্পকে আরো একদাপ এগিয়ে নিতে ডিজাইন সেন্টার, ব্র্যান্ড উন্নয়ন কার্যক্রম, ল্যাবরেটরি, ফ্যাশন ইনস্টিটিউট, লেটেস্ট ফ্যাশন শো-রুম একই স্থানে গড়ে তোলা হবে।

তিনি বলেন, দেশীয় পোশাক শিল্প উদ্যোক্তাদের বিদেশি ক্রেতাদের সঙ্গে পরিচয় করিয়ে দেওয়ার জন্য নতুন ফ্যাশন ডিজাইনের পোশাক প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। যা নিকুঞ্জে নিটল গ্রুপ ভবনে আগামী ৬ ফেব্রুয়ারি সন্ধ্যা সাড়ে ৬টায় অনুষ্ঠিত হবে। ফ্যাশন প্রদর্শনীতে উপস্থিত থাকবেন- বাণিজ্যমন্ত্রী জিএম কাদের, ভারতীয় ভারপ্রাপ্ত হাইকমিশনার সঞ্জয় ভট্টাচার্য, এফবিসিসিআই’র প্রেসিডেন্ট একে আজাদ, বিজিএমইএ’র প্রেসিডেন্ট শফিউল ইসলাম মহিউদ্দিন প্রমুখ।

মাতলুব আহমাদ বলেন, ইউরোপ, আমেরিকা, কানাডা, জাপান, মধ্যপ্রাচ্য, মালোয়েশিয়া, দক্ষিণ আমেরিকা, অষ্ট্রেলিয়া ও আফ্রিকায় পোশাক রফতানি আমাদের বর্তমান লক্ষ্য। এরপর পাট, চামড়া ও রাবার জাতীয় পণ্যের দিকে নিটল-নিলয় গ্রুপ মনোনিবেশ করবে।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন- প্রতিষ্ঠানটির উপদেষ্টা হাবিবুর রহমান ও প্রধান নির্বাহী কর্মকর্তা নাসিম আলী খান।

অর্থ বাণিজ্য