বার্সাকে পরাজয়ের লজ্জা থেকে বাঁচলো নেইমার

বার্সাকে পরাজয়ের লজ্জা থেকে বাঁচলো নেইমার

neimerএই মৌসুমেই বার্সেলোনা ছেড়ে অ্যাটলেটিকো মাদ্রিদে পাড়ি জমিয়েছেন ডেভিড ভিয়া। সেই ভিয়ার কাছেই বুধবার রাতে ‘কোপা ডেল রে’র প্রথম লেগে হারতে বসেছিল বার্সা।কিন্তু এই স্প্যানিশ সুপার কাপে বার্সেলোনাকে পরাজয়ের লজ্জা থেকে বাঁচিয়েছেন নেইমার। ব্রাজিলের এই তারকার ক্লাবের হয়ে প্রতিযোগিতামূলক খেলায় প্রখম গোলে আতলেতিকো মাদ্রিদের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে বার্সেলোনা।

ভিয়ার গোলে পিছিয়ে পড়ার পর বদলি নেইমারের দারুণ এক গোলে অ্যাটলেটিকো মাদ্রিদের সঙ্গে পরাজয় এড়িয়েছে বার্সেলোনা। শেষ পর্যন্ত ১-১ গোলে ড্র নিয়ে মাঠ ছাড়ে দুইদল। আগামী বুধবার ন্যু ক্যাম্পে অনুষ্ঠিত হবে দ্বিতীয় লেগের খেলা।

লা লিগার প্রথম ম্যাচে লেভান্তেকে ৭-০ জয় দিয়ে সূচনাটা দুর্দান্ত হয়েছে বার্সার। তবে ওই ম্যাচের আত্নবিশ্বাস কাজে লাগাতে পারেননি কাতালান তারকারা। হ্যামস্ট্রিং সমস্যার কারণে ৪৬ মিনিটের বেশি মাঠে থাকতে পারেননি মেসি।

লিগ ম্যাচের মতো এই ম্যাচেও বদলি খেলোয়াড় হিসেবে মাঠে নামেন নেইমার। ৫৯ মিনিটে পেদ্রোর বদলে মাঠে নেমে ঠিক সাত মিনিট পরই বার্সাকে গোল উপহার দেন এই ব্রাজিলীয় ফরোয়ার্ড। নেইমারের গোলের উৎসে ছিলেন তার স্বদেশি দানি আলভেজ। স্বদেশী দানি আলভেজের ক্রস থেকে হেড করে দলকে সমতায় ফেরান ২১ বছর বয়সী এই ফরোয়ার্ড।

সান্তোস থেকে বার্সেলোনার আসার পর এটাই প্রতিযোগিতামূলক ম্যাচে নেইমারের প্রথম গোল।

উল্লেখ্য, খেলার ১২ মিনিটে ভিয়ার গোলে এগিয়ে যায় অ্যাটলেটিকো মাদ্রিদ। ২০১০ মৌসুমে ভ্যালেন্সিয়া থেকে বার্সায় যান ভিয়া।

তবে ম্যাচ শেষে জেরার্দো মার্তিনোও জানান, চোটের কারণেই মেসিকে তুলে নেয়া হয়েছে।

“অস্বস্তির জন্য স্বাভাবিকভাবে খেলতে না পারা কোনো খেলোয়াড়কে মাঠে রেখে দেয়ার কোনো মানে হয় না।

 

খেলাধূলা