যুক্তরাষ্ট্রের বিপক্ষে হোঁচট খেল ব্রাজিল

যুক্তরাষ্ট্রের বিপক্ষে হোঁচট খেল ব্রাজিল

কদিন পরেই শুরু হচ্ছে কোপা আমেরিকা। মহাদেশীয় টুর্নামেন্টে মাঠে নামার আগে নিজেদের প্রস্তুতি ঝালিয়ে নিচ্ছে ব্রাজিল। এরই অংশ হিসেবে প্রীতি ম্যাচ খেলছে মেক্সিকো এবং যুক্তরাষ্ট্রের বিপক্ষে। প্রথম ম্যাচে মেক্সিকোর বিপক্ষে ম্যাচটি জিতলেই আজ যুক্তরাষ্ট্রের বিপক্ষে ম্যাচে আর জয়ের ধারা বজায় রাখতে পারেননি সেলেসাও ফুটবলাররা। দরিভাল জুনিয়রের শিষ্যরা ম্যাচটি ড্র করেছে ১-১ গোলের ব্যবধানে।

যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় ক্যাম্পিং ওয়াল্ড স্টেডিয়ামে স্বাগতিকদের বিপক্ষে এই ম্যাচে শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবলই খেলেছে ব্রাজিলের ফুটবলাররা। এরই ধারাবাহিকতায় ম্যাচের শুরুতেই গলের দেখা পেয়ে যায় সেলেসাওরা। ম্যাচের ১৭ মিনিটে ব্রাজিলের হয়ে প্রথম গোলটি করেন রদ্রিগো। রাফিনিয়ার বাড়িয়ে দেয়া বলে দুর্দান্ত এক শটে গোলটি করেন রিয়াল মাদ্রিদের হয়ে খেলা এই ফুটবলার।

এদিকে ব্রাজিল এক গোলে এগিয়ে যাওয়ার পর সমতা ফেরাতে খুব একটা সময় নেয়নি যুক্তরাষ্ট্র। ব্রাজিলিয়ান মিডফিল্ডার হোয়াও গোমেজ ফাউল করলে ফ্রি কিক পেয়েছিল স্বাগতিকরা। এই ফ্রি কিককেই দুর্দান্তভাবে কাজে লাগিয়েছেন ক্রিশ্চিয়ান পুলিসিচ। সেলেসাওদের মানবদেয়াল ভেদ করে দুর্দান্ত এক গোলে যুক্তরাষ্ট্রকে সমতায় ফেরান এসি মিলানের হয়ে খেলা এই ফুটবলার।

প্রথমার্ধ ১-১ সমতায় শেষ হওয়ার পর দ্বিতীয়ার্ধে দুই দলই বেশ কিছু সুযোগ পেয়েছিল। কিন্তু শেষ পর্যন্ত গলের দেখা পায়নি কেউই। ম্যাচের ৫৫ মিনিটে রদ্রিগোর নেয়া একটি শট চলে যায় বারের উপর দিয়ে। এদিকে যুক্তরাষ্ট্রকে সমতায় ফেরানো পুলিসিচের একটু শট দুর্দান্ত ক্ষিপ্রতায় ঠেকিয়া দেন ব্রাজিল গোলরক্ষক এলিসন বেকার।

শেষ পর্যন্ত কোনো দলই আর গোল করতে না পারায় ১-১ সমতায় শেষ হয় ম্যাচটি। আগামী ২০ জুন থেকে যুক্তরাষ্ট্রের মাটিতে বসবে কোপা আমেরিকার আসর। এর আগে এটিই ছিল ব্রাজিলের শেষ পরিস্তুতি ম্যাচ।

খেলাধূলা শীর্ষ খবর