পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ৭, আহত ৪৫

পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ৭, আহত ৪৫

নাটোর, রংপুর, গোপালগঞ্জ, ঝিনাইদহে ও সুনামগঞ্জে বুধবার পৃথক সড়ক দুর্ঘটনায় ৭ জন নিহত এবং ৪৫ জন আহত হয়েছে।

বাংলানিউজের নাটোর জেলা প্রতিনিধি এবং বড়াইগ্রাম সংবাদদাতা জানান, বনপাড়া-হাটিকুমরুল মহাসড়কে নাটোরের বড়াইগ্রাম উপজেলার মানিকপুর কলাবাগান এলাকায় মিনি ট্রাক উল্টে দু’জন ব্যবসায়ী নিহত হয়েছেন।

নিহতরা হলেন- মানিকগঞ্জ জেলার শিবালয় থানার খগেন সাহার ছেলে জীবন সাহা (৫৬) এবং একই এলাকার ধীরেন সাহার ছেলে রনজিত সাহা (৩৮)

বনপাড়া হাইওয়ে থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দিন ই আলম বাংলানিউজকে জানান, বুধবার ভোর ৫টার দিকে একটি পান ভর্তি মিনি ট্রাক (যশোর ড় ১১-০১৫২) সড়কের পাশে খাদে উল্টে গেলে ওই দু’জন নিহত হয়।

তিনি জানান, খবর পেয়ে স্থানীয়দের সহায়তায় লাশ দু’টি উদ্ধার করা হয়েছে। ট্রাক থেকে তিনটি মোবাইল ফোন পাওয়া গেছে। ট্রাকটি উদ্ধারের চেষ্টা চলছে।

এদিকে বাংলানিউজের রংপুর জেলা প্রতিনিধি জানান, রংপুর-ঢাকা মহাসড়কের রংপুরের পীরগঞ্জ উপজেলার কলাবাগান এলাকায় সকালে বাস খাদে পড়ে ২ জন নিহত ও ১০ জন আহত হয়েছে।

তাৎক্ষণিকভাবে নিহতদের নাম জানা যায়নি।

আহতদের মধ্যে ৩ জনের নাম জানা গেছে, তারা হলেন- সোবহান (৩২), আনিছুল (২০) ও করিম (২৮)। তাদের পীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

পীরগঞ্জ হাইওয়ে পুলিশের উপ-পরিদর্শক (এসআই) আনসার আলী বাংলানিউজকে জানান, নিশি পরিবহনের একটি নৈশ কোচ ঢাকা থেকে নীলফামারী যাচ্ছিল। সকাল ৮টার দিকে বাসটি কলাবাগান এলাকায় পৌঁছালে ঘন কুয়াশার কারণে নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে খাদে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই বাসের ২ যাত্রী নিহত ও ১০ যাত্রী আহত হয়।

লাশগুলো উদ্ধার করে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে পাঠানোর প্রস্তুতি চলছে।

এ ব্যাপারে থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে।

আমাদের গোপালগঞ্জ প্রতিনিধি জানান, গোপালগঞ্জে পৃথক দু’টি স্থানে সড়ক দুর্ঘটনায় ১ মোটর সাইকেল আরোহী নিহত এবং কমপক্ষে ২৫ বাস যাত্রী আহত হয়েছে।

গোপালগঞ্জ সদর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বোরহান উদ্দিন জানান, বুধবার সকাল ৯টার দিকে গোপালগঞ্জ-টেকেরহাট সড়কের তেঁতুলিয়া এলাকায় শতাব্দী পরিবহনের একটি বাস বিপরীত দিক থেকে আসা দ্রুতগামী ট্রাককে সাইট দিতে গেলে উভয়ের সঙ্গে ধাক্কা লাগে। এতে বাসটি ছিটকে রাস্তার পাশে খাদে পড়ে গেলে প্রায় ২৫ যাত্রী আহত হয়। এদের মধ্যে ১০ জনকে গোপালগঞ্জ ২৫০ শয্যা হাসপাতালে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

কাশিয়ানী থানা ওসি সৈয়দ মান্নান আলী জানান, মঙ্গলবার রাতে বোয়ালমারী উপজেলার নূর ইসলাম (৩০) মোটর সাইকেলে করে কাশিয়ানী থেকে বোয়ালমারী যাওয়ার পথে ব্যাসপুর পৌঁছালে নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে গাছের সঙ্গে ধাক্কা লেগে মাথায় আঘাত পেয়ে ঘটনাস্থলেই মারা যান।

বাংলানিউজের সুনামগঞ্জ জেলা প্রতিনিধি জানান, সিলেট-সুনামগঞ্জ সড়কের কৈতক এলাকায় বুধবার ভোরে বাসের ধাক্কায় ট্রাক উল্টে তার নিচে চাপা পড়ে একজনের মৃত্যু হয়েছে।

নিহত ইজাজ আলী (৪৫) ছাতক উপজেলার জাউয়া বাজার ইউনিয়নের রাউলী গ্রামের মহিনুর রহমানের ছেলে।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানায়, ভোর ৫টার দিকে সিলেট-সুনাসগঞ্জ সড়কের গ্রামের পাশে কৈতক এলাকায় তিনি পাথর নামনোর সময় ঢাকা থেকে সুনামগঞ্জগামী একতা পরিবহনের বাস পেছন থেকে ট্রাকটিকে ধাক্কা দিলে ট্রাকটি রাস্তার পাশে পড়ে যায়। ট্রাকে পাশে দাঁড়ানো ইজাজ আলী ট্রাকের চাঁপায় আহত হন।

তাকে উদ্ধার করে কৈতক উপস্বাস্থ্য কেন্দ্রে নিয়ে গেলে তিনি চিকিৎসাধীন অবস্থায় ঘণ্টাখানেক পরে মারা যান।

জয়কলস হাইওয়ে পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক (এসআই) আব্দুল মান্নান ফরাজী বিষয়টি নিশ্চিত করে বাংলানিউজকে জানান, ময়নাতদন্তের জন্য লাশ সুনামগঞ্জ সদর হাসপাতালের মর্গে পাঠানোর ব্যবস্থা করা হচ্ছে।

ঝিনাইদহের প্রতিনিধি বাংলানিউজকে জানান, জেলায় পৃথক সড়ক দুর্ঘটনায় বুধবার মিন্টু মিয়া (১৮) নামে কলেজ ছাত্র নিহত ও ১০ ব্যক্তি আহত হয়েছেন।

নিহত মিন্টু ডাকবাংলা আব্দুর রউফ কলেজের দ্বিতীয় বর্ষের ছাত্র ও হরিনাকু-ু উপজেলার কেষ্টপুর গ্রামের ওমর আলীর ছেলে।

সদর উপজেলার ডাকবাংলা পুলিশ ক্যম্পের তদন্ত কর্মকর্তা মীর শাখওয়াত হোসেন বাংলানিউজকে জানান, মিন্টু বেলা সাড়ে ১১টার দিকে প্রাইভেট পড়ে কলেজে আসছিল। পথে সাধুহাটী এলাকায় পৌঁছালে রেখা পরিবহরে একটি বাস তাকে চাপা দিলে ঘটনাস্থলেই তিনি মারা যান।

তিনি আরও জানান, কলেজ ছাত্র নিহত হবার খবর ক্যাম্পাসে পৌঁছালে বিক্ষুদ্ধ ছাত্ররা ঝিনাইদহ-চুয়াডাঙ্গা সড়ক অবরোধ করে রাখে।

এদিকে বুধবার সকাল ১০টার দিকে ঝিনাইদহ-কুষ্টিয়া সড়কের ক্যাডেট কলেজের সামনে অপর এক দুর্ঘটনায় ১০ জন টেম্পু যাত্রী আহত হন।

ঝিনাইদহ সদর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম জানান, গড়াই পরিবহনের একটি যাত্রীবাহি বাস বিপরীত দিক থেকে আসা একটি টেম্পুকে ধাক্কা দিলে টেম্পুর সকল যাত্রীই আহত হন।

আহতদের ঝিনাইদহ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এদিকে, বাংলানিউজের মানিকগঞ্জ প্রতিনিধি জানান, বুধবার সকাল ১০টার দিকে ঢাকা-আরিচা মহাসড়কের জেলার শিবালয় থানার ফলসাটিয়া এলাকায় ১টি পিকআপ ভ্যান উল্টে চালক মোস্তফা খান (২৩) নিহত ও গাড়ির মালিক রাসেল মিয়া (৩০) আহত হয়েছেন।

বরংহাইল হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ রফিকুল ইসলাম বাংলানিউজকে জানান, সকাল ১০টার দিকে আরিচা থেকে ঢাকাগামী ১টি পিকআপ ভ্যান নিয়ন্ত্রণ হারিয়ে ফলসাটিয়া এলাকায় রাস্তার পাশের খাদে পড়ে যায়। এতে চালক মোস্তফা ও গাড়ির মালিক রাসেল আহত হন। গুরুতর অবস্থায় তাদের মানিকগঞ্জ সদর হাসপাতালে নেওয়ার পথে মোস্তফা মারা যান। এদিকে রাসেলকে প্রথমে মানিকগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়। পরে অবস্থার অবনতি হলে তাকে ঢাকার পঙ্গু হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

তিনি জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মানিকগঞ্জ সদর হাসপাতাল মর্গে পাঠিয়েছে।

এ ব্যাপারে শিবালয় থানায় মামলা দায়ের করা হয়েছে।

বাংলাদেশ শীর্ষ খবর