বাংলাদেশ-নিউজিল্যান্ড প্রথম টেস্টম্যাচ: মধ্যাহ্ন বিরতিতে নিউজিল্যান্ড ১ উইকেটে ৯৩

বাংলাদেশ-নিউজিল্যান্ড প্রথম টেস্টম্যাচ: মধ্যাহ্ন বিরতিতে নিউজিল্যান্ড ১ উইকেটে ৯৩

Bangladesh-newzealandআজ থেকে শুরু হয়েছে বাংলাদেশ-নিউজিল্যান্ড হোম সিরিজের প্রথম খেলা। চট্টগ্রামের জহুর আহাম্মেদ চৌধুরী স্টেডিয়ামে সকাল ৯টায় শুরু হয় এই প্রথম টেস্টম্যাচ।

টসে জিতে ব্যাটিং নেওয়া নিউজিল্যান্ড চট্টগ্রাম টেস্টের মধ্যাহ্ন বিরতি পর্যন্ত ৩৫ ওভারে ১ উইকেট হারিয়ে ৯৩ রান সংগ্রহ করেছে। একমাত্র উইকেঁটি নেন অফ স্পিনার সোহাগ গাজী। ম্যাচের নবম ওভারেই তাকে আক্রমণে এনেছিলেন বাংলাদেশের অধিনায়ক মুশফিকুর রহিম। ২৩ তম ওভারে সোহাগের বলে আবদুর রাজ্জাককে সহজ ক্যাচ দিয়ে সাজঘরে ফিরে যান হ্যামিশ রাদারফোর্ড। এর আগে তিনি ৩৪ রান করেন। ব্যাট করছেন পিটার ফুলটন (৩৮) ও কেন উইলিয়ামসন (১৫) রান নিয়ে।

দেশের ৬৯তম ক্রিকেটার হিসেবে টেস্ট অভিষেক হয়েছে মার্শাল আইয়ুবের। ম্যাচ শুরুর আগে তাকে টেস্ট ক্যাপ পরিয়ে দেন সাবেক অধিনায়ক আকরাম খান। দুই বছরের বেশি সময় পরে টেস্ট দলে ফিরেছেন বাঁহাতি স্পিনার আব্দুর রাজ্জাক। ২০১১ সালের অগাস্টে হারারেতে জিম্বাবুয়ের বিপক্ষে শেষ খেলেছিলেন তিনি। পরীক্ষার জন্য জিম্বাবুয়ে সফরে না যাওয়া এনামুল হক বিজয়ও দলে ফিরেছেন। এর আগে একটি টেস্টই খেলেছিলেন এই উদ্বোধনী ব্যাটসম্যান।

বাংলাদেশ দল:
মুশফিকুর রহিম (অধিনায়ক), এনামুল হক, তামিম ইকবাল, সাকিব আল হাসান, মার্শাল আইয়ুব, নাসির হোসেন, রুবেল হোসেন, মমিনুল হক, রবিউল ইসলাম, সোহাগ গাজী ও আবদুর রাজ্জাক।

নিউ জিল্যান্ড দল:
ব্রন্ডন ম্যাককালাম (অধিনায়ক), কোরি অ্যান্ডারসন, ট্রেন্ট বোল্ট, ডগ ব্রেসওয়েল, পিটার ফুলটন, ব্রুস মার্টিন, হ্যামিশ রাদারফোর্ড, ইশ সোদি, রস টেইলর, বিজে ওয়াটলিং ও কেন উইলিয়ামসন।

খেলাধূলা