টি-২০তে শ্রীলঙ্কা-দক্ষিণ আফ্রিকা মুখোমুখি আজ

টি-২০তে শ্রীলঙ্কা-দক্ষিণ আফ্রিকা মুখোমুখি আজ

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে হোম সিরিজে ১৫ সদস্যের টি-টোয়েন্টি দলে ফিরেছেন শ্রীলঙ্কা পেসার নুয়ান কুলাসেকারা। তিন ম্যাচের এই সিরিজের জন্য বৃহস্পতিবার দল ঘোষণা করেছে শ্রীলঙ্কা ক্রিকেট।
প্রোটিয়াদের বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে খেলা হয়নি কুলাসেকারার। গত মাসের ওয়েস্ট ইন্ডিজ সফরে আঙুলে চোট পান এই পেসার। পঞ্চম ওয়ানডেতে বিশ্রামে থাকা ব্যাটসম্যান মাহেলা জয়াবর্ধনে ও পেসার লাসিথ মালিঙ্গাও ফিরছেন এই দলে। তবে জায়গা হয়নি বাঁহাতি স্পিনার রঙ্গনা হেরাথের। স্পিনে আস্থা রাখা হচ্ছে অজন্তা মেন্ডিস, সচিত্র সেনানায়েকের উপর। প্রত্যাবর্তন হচ্ছে আরেক লেগ স্পিনার জীবন মেন্ডিসের।
টি-টোয়েন্টির বর্তমান শীর্ষ দলটি শুক্রবার কলম্বোয় প্রথম ম্যাচে লড়বে। পরের দুটি ম্যাচ হবে রোববার ও মঙ্গলবার হাম্বানতোতায়। ৪-১ ব্যবধানে ওয়ানডে সিরিজ জিতেছে স্বাগতিকরা।
টি-টোয়েন্টি দল: দিনেশ চান্দিমাল (অধিনায়ক), লাসিথ মালিঙ্গা, কুশল পেরেরা, তিলকরত্নে দিলশান, কুমার সাঙ্গাকারা, মাহেলা জয়াবর্ধনে, অ্যাঞ্জেলো ম্যাথুস, লাহিরু থিরিমান্নে, অ্যাঞ্জেলো পেরেরা, জীবন মেন্ডিস, থিসারা পেরেরা, নুয়ান কুলাসেকারা, সুরাঙ্গা লাকমল, সচিত্র সেনানায়েক ও অজন্তা মেন্ডিস।
খেলাধূলা