শাহজালালে বিমান থেকে ১২ কেজি সোনা জব্দ

শাহজালালে বিমান থেকে ১২ কেজি সোনা জব্দ

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইট থেকে ১২ কেজি সোনা জব্দ করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর।
সোমবার (১২ ডিসেম্বর) সিঙ্গাপুর থেকে আসা বাংলাদেশ বিমানের ফ্লাইট থেকে ওই সোনা জব্দ করা হয়েছে।
শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের রাজস্ব কর্মকর্তা শফিকুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।
তিনি বলেন, শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সিঙ্গাপুর থেকে আসা বাংলাদেশ বিমানের ফ্লাইট থেকে ১২ কেজি বা ১ হাজার ৩৪ ভরি সোনা জব্দ করা হয়েছে। জব্দ করা সোনার বাজার মূল্য প্রায় ৮ কোটি টাকা।
শুল্ক গোয়েন্দা জানায়, গোপন সংবাদ ছিল সিঙ্গাপুর থেকে ঢাকায় আগত বিমান বাংলাদেশ এয়ারলাইন্স বিজি ৫৮৫ এর মাধ্যমে সোনা চোরাচালান হতে পারে। এর ভিত্তিতে শুল্ক গোয়েন্দার একটি টিম বিমান বন্দরে অবস্থান নেয়। সন্ধ্যা সাড়ে ৬টায় বিমানটি অবতরণ করলে তল্লাশি চালিয়ে বিমানের ২(এ) এবং ৩(এফ) নম্বর আসনের নীচে বিশেষভাবে লুকায়িত ও পরিত্যক্ত অবস্থায় কালো রংয়ের স্কচটেপ মোড়ানো অবস্থায় সন্দেহজনক ৬টি বান্ডিল পাওয়া যায়।
সূত্র আরও জানায়, কাস্টম হাউসের ব্যাগেজ কাউন্টারে বিমানবন্দরে কর্মরত বিভিন্ন সংস্থার প্রতিনিধির উপস্থিতিতে বান্ডিলগুলো থেকে ১২টি স্বর্ণবার (প্রতিটি ১০০০ গ্রাম) উদ্ধার করা হয়। যার মোট ওজন ১২ কেজি। উদ্ধারকৃত সোনারবারের বাজার মূল্য ৮ কোটি ৪০ লাখ টাকা। জব্দকৃত বারগুলো ঢাকা কাস্টম হাউসের গুদামে জমা দেওয়া হয়েছে। একই সাথে এ বিষয়ে বিমানবন্দর থানায় মামলা দায়ের করা হয়েছে।

অর্থ বাণিজ্য শীর্ষ খবর