বিপিএল’র প্রতীক উন্মোচন

বিপিএল’র প্রতীক উন্মোচন

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)’র লোগো উন্মোচন অনুষ্ঠানটা একটু লম্বা হলেও মন্দ হয়নি। গুণিজনদের উপস্থিতিতে বৈচিত্রময় কয়েকটি ইভেন্ট শেষে প্রতীক (লোগো) উন্মোচন করা হয়।

রয়েল বেঙ্গল টাইগারের প্রতিচ্ছবিও বিপিএল’র প্রতীকে রাখা হয়েছে। প্রতীক উন্মোচন করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী আহাদ আলী সরকার ও বিসিবি সভাপতি আ হ ম মোস্তফা কামাল। সংসদীয় কমিটির চেয়ারম্যান জাহিদ আহসান রাসেল ও গেম অন স্পোর্টস ম্যানেজমেন্টের পরিচালক অঞ্জন গাঙ্গুলীও প্রতীক উন্মোচনের সময় মঞ্চে ছিলেন।

সন্ধ্যা সাতটায় হোটেল রেডিসনের গ্র্যান্ড বলরুমে একটু অন্যরকম ভাবে প্রতীক উন্মোচন অনুষ্ঠানকে উপস্থিত দর্শকদের সামনে ভিন্ন আঙ্গিকে তুলে ধরা হয়। র‌্যাম্প মডেলদের বাহারি প্রদর্শনে মেতে উঠে গ্র্যান্ড বলরুমের মঞ্চ। দেশিয় সংস্কৃতির সঙ্গে তাল রেখে ক্রিকেট জনপ্রিয়তার প্রতিচ্ছবিও তুলে ধরা হয় মডেলদের মাধ্যমে।

সুদর্শনা মডেলদের পা’য়ে; পা মিলিয়ে বিপিএল’র ছয় আইকন ক্রিকেটার তামিম ইকবাল, শাহরিয়ার নাফীস, মোহাম্মদ আশরাফুল, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, অলক কাপালী অনুষ্ঠান মঞ্চ ঘুরে যান।

দেশবরেণ্য ছয় চিত্র শিল্পী কাইয়ুম চৌধুরী, হাশেম খান, শিশির ভট্টাচার্য, মনিরুল ইসলাম, রফিকুন নবী, কনক চাঁপাকে বিপিএল’র লোগো উন্মোচন অনুষ্ঠানে আনতে পারাকে অভিনব বলতে পারেন। এই গুণিজনেরা তুলির আঁচড়ে ক্রিকেটের হালচাল ফুটিয়ে তোলেন।

অনুষ্ঠানের শেষটা অবশ্য সুখোকর থাকেনি যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী আহাদ আলী ক্রিকেট বোর্ডের কাছে বিশ্বকাপের হিসেব দাবি করায়,“ক্রিকেট নিয়ে আমাদেরকে স্বচ্ছ থাকতে হবে। বিশ্বকাপ অনেক আগে শেষ হলেও এখনও আয়-ব্যায়ের হিসেবে পাওয়া যায়নি। জাতি সেটা জানতে চায়। আমরা আশা করবো এই বিপিএল শেষ হলে আয়-ব্যয়ের হিসেব দিয়ে স্বচ্ছতা দেখাবে।”

খেলাধূলা শীর্ষ খবর