টানা দ্বিতীয় হার বাংলাদেশের

এএফসি অনূর্ধ্ব-২২ ফুটবল চ্যাম্পিয়নশিপে ‘ডি’ গ্রুপের বাছাইপর্বে টানা দ্বিতীয় ম্যাচ হেরেছে বাংলাদেশ। সোমবার কোচ সৈয়দ জিলানীর দল ২-১ গোলে হেরেছে উজবেকিস্তানের কাছে।

১৬ জুন স্বাগতিক নেপালের বিপক্ষে ৪-১ গোলে হারার পর উজবেকিস্তানের বিপক্ষে ম্যাচ নিয়ে সতর্ক ছিল বাংলাদেশ। কাঠমন্ডুর দশরথ স্টেডিয়ামে উজবেকদের বিপক্ষে রক্ষণাত্মক ৫-৩-২ কৌশল বেছে নেন কোচ জিলানী। এরপরও দলের হার ঠেকাতে পারেননি। ১২ মিনিটে উইংগার রাখমাতুলায়েভের শট অল্পের জন্য নিশানাভেদ করতে পারেনি। ২০ মিনিটে গাদোয়েভের ফ্রিকিকে আজামভ রুস্তমের হেড সাইডপোস্ট ঘেষে বাইরে গেলে স্বস্তি ফেরে লাল-সবুজ শিবিরে। ৪০ মিনিটে স্মোলিয়াচেঙ্কোর গোলে এগিয়ে যায় উজবেকিস্তান। রাখমাতুলায়েভের ফ্রিকিকে হেডে বাংলাদেশ পোস্টে বল পাঠান এই অ্যাটাকিং মিডফিল্ডার ১-০।

৫৫ মিনিট সমতায় ফেরে বাংলাদেশ। বদলী খেলোয়াড় ফরোয়ার্ড রনির ক্রস বক্সে উজবেকিস্তানের ডিফেন্ডার ফাইজিয়েভের হাতে লাগলে পেনাল্টি পায় বাংলাদেশ। সুযোগ কাজে লাগান ইমন বাবু (১-১)।

৭৩ মিনিটে গোলরক্ষক সোহেলের ভুলে আবারো পিছিয়ে পড়ে জিলানীর শিষ্যরা। ২৫ গজ দূর থেকে নেওয়া গাদোয়েভের শট সোহেলের হাত ফসকে বল বেরিয়ে যায় এবং সাইডপোস্টে লেগে গোললাইন অতিক্রম করে (২-১)।

অতিরিক্ত সময়ে বদলী স্ট্রাইকার তৌহিদুল আলমের শট উজবেকিস্তানের ক্রসপিচের ওপর দিয়ে গেলে হার মেনেই মাঠ ছাড়তে হয় বাংলাদেশকে।

বুধবার পরবর্তী ম্যাচে জর্ডানের মুখোমুখি হবে বাংলাদেশ।

অন্যান্য