‘যোগ্য বিনিয়োগকারী না থাকায় শেয়ার বাজারের এ অবস্থা’

‘যোগ্য বিনিয়োগকারী না থাকায় শেয়ার বাজারের এ অবস্থা’

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেছেন, ‘শেয়ার বাজার নিয়ে সরকার বেকায়দায় রয়েছে। এ অবস্থার জন্য দায়ী কিছু বিনিয়োগকারী। যারা না জেনে অধিক মুনাফার আশায় বিনিয়োগ করে থাকেন’।

তিনি বলেন, ‘তবে যোগ্য বিনিয়োগকারীরা থাকলে শেয়ার বাজারের এমন দশা হতো না। সরকার শেয়ার বাজার নিয়ন্ত্রণে প্রণোদনা প্যাকেজ দিয়ে প্রয়োজনীয় উদ্যোগ নিয়েছে’।

শনিবার দুপুরে কুষ্টিয়া শিল্পকলা একাডেমী চত্বরে আয়োজিত কুষ্টিয়া চিনিকল আধুনিকীকরণসহ কুষ্টিয়ার সার্বিক উন্নয়নকে আরো গতিশীল ও ত্বরান্বিত করতে ‘কুষ্টিয়ার উন্নয়ন’ শীর্ষক সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

কুষ্টিয়ার জেলা প্রশাসক বনমালী ভৌমিকের সভাপতিত্বে সমাবেশে হানিফ আরও বলেন, ‘বর্তমান সরকারের অনেক সাফল্য রয়েছে। যা বিরোধী দলের নেতাকর্মীদের চোখে পড়ছে না। দেশ এখন খাদ্যে স্বয়ংসম্পূর্ন। বিদ্যুৎ উৎপাদন খাতে অভূতপুর্ব সাফল্য এসেছে।

আগামী ২০১৩ সালের মধ্যে দেশে কোনো বিদ্যুৎ ঘাটতি থাকবে না উল্লেখ করে তিনি বলেন, ‘বিরোধী দলের নেতাদের যে কোনো কাজে বিরোধিতা করা অভ্যাসে পরিণত হয়েছে।

সমাবেশে বিশেষ অতিথি ছিলেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর বীর মুক্তিযোদ্ধা প্রফেসর ড.এম আলাউদ্দিন, ভুমি আপিল বোর্ডের চেয়ারম্যান ও ঢাকাস্থ কুষ্টিয়া জেলা সমিতির সভাপতি কাজী আখতার হোসেন, কুষ্টিয়া জেলা পরিষদের প্রশাসক বীর মুক্তিযোদ্ধা জাহিদ হোসেন জাফর, বিদ্যুৎ লাইসেন্স বোর্ডের সভাপতি ও বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব একরামুল হক, জনপ্রশাসন মন্ত্রণালয়ের যুগ্ম সচিব সহিদ-উল্লাহ, কুষ্টিয়ার পুলিশ সুপার মফিজ উদ্দিন আহম্মেদ, কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি খন্দকার জুলফিকার আলী আরজু ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজগর আলী।

অর্থ বাণিজ্য