এটিম বুথের নিরাপত্তাকর্মী হত্যার দৃশ্য সিসি ক্যামেরায়

এটিম বুথের নিরাপত্তাকর্মী হত্যার দৃশ্য সিসি ক্যামেরায়

anamul02রাজধানীতে বেসরকারি ব্যাংকের এটিম বুথের নিরাপত্তাকর্মী হত্যার দৃশ্য ক্যামেরাবন্দী হয়েছে।

ভোর ৫টা ২০ মিনিট। রাজধানীর মোহাম্মদপুরে নূরজাহান রোডে ডাচ্-বাংলা ব্যাংকের এটিএম বুথের সামনে দায়িত্ব পালন করছেন নিরাপত্তাকর্মী এনামুল হক (২৪)। এ সময় তাঁর সামনে এক মেয়ে এসে কথা বলা শুরু করে। একপর্যায়ে তাদের মধ্যে বাগ্‌বিতণ্ডা শুরু হয়। এর দুই থেকে তিন মিনিটের মাথায় আরো তিনজন লোক আসে। তারা এনামুলের ওপর হামলা করে ৫টা ৩০ মিনিটে ঘটনাস্থল ত্যাগ করে। মাত্র ১০ মিনিটে তার মৃত্যু নিশ্চিত করে ঘাতকরা।

গতকাল রবিবার ভোরে নিরাপত্তাকর্মী এনামুলকে হত্যার দৃশ্য ডাচ্-বাংলা ব্যাংকের এটিএম বুথটির ক্লোজড সার্কিট (সিসি) ক্যামেরায় এভাবেই ধরা পড়ে। ভিডিও ফুটেজটি হাতে পেয়ে পুলিশ খুনিদের ব্যাপারে অনেকটা নিশ্চিত হতে পেরেছে বলে জানা যায়। হত্যার পর খুনিরা টাকা লুট বা নিহতের সঙ্গে থাকা মানিব্যাগের দিকেও নজর দেয়নি। এ সময় আরেক নিরাপত্তাকর্মী বুথের ভেতরে তালাবদ্ধ অবস্থায় ঘুমাচ্ছিলেন।

ঘটনার পর নিহতের বাবা আবদুর রশিদ বাদী হয়ে মোহাম্মদপুর থানায় অজ্ঞাতপরিচয় ব্যক্তিদের আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন। দায়িত্বরত আরেক নিরাপত্তাকর্মী এরশাদকে জিজ্ঞাসাবাদ করার জন্য আটক করেছে পুলিশ।

পুলিশের তেজগাঁও বিভাগের উপকমিশনার (ডিসি) বিপ্লব কুমার সরকার বলেন, প্রাথমিকভাবে মনে হচ্ছে পূর্বশত্রুতার জের ধরেই তাঁকে খুন করা হয়েছে। ভিডিও ফুটেজ দেখে মনে হয়েছে, আগতদের টাকা লুট করার কোনো পরিকল্পনা ছিল না।
বাংলাদেশ