বিদ্যুতের দাবিতে গোপালপুরে অর্ধদিবস হরতাল

বিদ্যুতের দাবিতে গোপালপুরে অর্ধদিবস হরতাল

hortalনজীরবিহীন বিদ্যুৎ বিভ্রাট ও লোডশেডিংয়ের প্রতিবাদে আজ মঙ্গলবার গোপালপুর উপজেলায় অর্ধদিবস হরতাল পালিত হয়। শিল্প ও বণিক সমিতির ডাকা এ অর্ধদিবস হরতালে সকল দোকানপাট, ব্যবসাপ্রতিষ্ঠান, স্কুল কলেজ মাদ্রাসা, বেসরকারি অফিস এবং যানচলাচল বন্ধ ছিল।

সকাল ১০টায় তিন সহস্রাধিক বিদ্যুৎ গ্রাহক নূণ্যতম বিদ্যুৎ সরবরাহের দাবিতে পৌরশহরে বিক্ষোভ মিছিল বের করে। কোনাবাড়ি বাজার থেকে বের হওয়া বিক্ষোভ মিছিল বাসস্ট্যান্ড চত্বরে শেষ হয়।

উপজেলা নির্বাহী অফিসার তানজিলা ইসলাম সেখানে হাজির হয়ে ক্ষুব্দ গ্রাহকদের নিকট থেকে স্মারকলিপি গ্রহন করেন। পরে সেখানে এক সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান ইউনুস ইসলাম তালুকদার, শিল্প ও বণিক সমিতির সম্পাদক রওশন খান আইয়ুব, উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সম্পাদক শফি তালুকদার, আওয়ামীলীগের সাবেক সম্পাদক রকিবুল হক ছানা প্রমুখ।

বক্তারা অভিযোগ করেন, বিদ্যুৎ সরবরাহের দায়িত্বে থাকা ময়মনসিংহ পল্লী বিদ্যুৎ সমিতি-১ রাতদিন ২৪ ঘন্টায় দুইতিন ঘন্টার বেশি বিদ্যুৎ সরবরাহ করতে পারেনা। কোন কোন দিন সরবরাহ একদম বন্ধ থাকে। ফলে রোপা আমন জমিতে সেচ, ব্যবসাবাণিজ্য, ছাত্রছাত্রীদের লেখাপড়া এবং কলকারখানায় উৎপাদণ লাটে উঠেছে। পানি সরবরাহ বিঘ্নিত হওয়ায় প্রচন্ড গরমে পৌরবাসিরা নিদারুন দুর্ভোগ পোহাচ্ছে।

পল্লী বিদ্যুতের গোপালপুর জোনাল ম্যানেজার ঘটনার সত্যতা স্বীকার করে জানান, হাজরাবাড়ি-বিলনরহরা ৩৩ কেভি বিদ্যুৎ লাইন ও সাবস্টেশন নির্মান কাজ বিলম্ব হওয়ায় এবং পিডিবির টাঙ্গাইল গ্রিড থেকে চাহিদামত বিদ্যুৎ সরবরাহ না করায় এ নাজুক অবস্থার সৃষ্টি হয়েছে।

জেলা সংবাদ