এখনো আনচেলত্তির ব্যাপারে আশাবাদী ব্রাজিল

এখনো আনচেলত্তির ব্যাপারে আশাবাদী ব্রাজিল

জাতীয় দলের নতুন কোচ হিসেবে এখনো কার্লো আনচেলত্তিকে পাবার ব্যাপারে আশাবাদী ব্রাজিলিয়ান ফুটবল কনফেডারেশন (সিবিএফ) সভাপতি এডনাল্ডো রড্রিগুয়েস। ইউরোপে ব্রাজিলের আসন্ন প্রীতি ম্যাচের সময় রিয়ল মাদ্রিদের কোচের সাথে এ ব্যপারে আলোচনার ইঙ্গিত দিয়েছেন সিবিএফ সভাপতি।
একই সঙ্গে স্প্যানিশ ক্লাব সভাপতি ফ্লোরেনতিনো পেরেজের সঙ্গে বিষয়টি নিয়ে তিনি আলাপ করবেন। তিতের স্থানে জাতীয় দলের পরবর্তী কোচ হিসেবে আনচেলত্তি ব্রাজিলের প্রথম পছন্দ। কাতার বিশ্বকাপে কোয়ার্টার ফাইনালে মরক্কোর কাছে পরাজিত হয়ে বিদায় নেওয়ার পর তিতেও জাতীয় দলের পদ থেকে সড়ে দাঁড়ান।
রিও ডি জেনিরোতে সিবিএফের সদর দপ্তরে এক সংবাদ সম্মেলনে রড্রিগুয়েস বলেছেন, ‘সে এখনো আমাদের প্ল্যান-এ’তে আছেন। ইউরোপ সফরে আমি এই বিষয়ে পরিপূর্ণ ভাবে কাজ করতে চাই। এই সফরটা আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। বিশেষ করে ভবিষ্যত কোচের ব্যপারে সিদ্ধান্ত নিতে এই সফরটাকে কাজে লাগাতে চাই। আনচেলত্তি ও রিয়াল সভাপতির সাথে কথা বলার ইচ্ছা আছে। তবে এখনো জানিনা আদৌ সেটা সম্ভব হবে কিনা।’
আগামী ১৭ জুন স্পেনে গিনি ও ২০ জুন পর্তুগালে সেনেগালের মোকাবেলা করবে ব্রাজিল।
২০২৪ সাল পর্যন্ত মাদ্রিদের সঙ্গে চুক্তি রয়েছে ইতালিয়ান আনচেলত্তির। এটা ব্রাজিলের সঙ্গে সম্ভাব্য কোনো চুক্তিকে বাধাগ্রস্ত করবে বলে রড্রিগুয়েসের বিশ্বাস। যদিও রড্রিগুয়েস মনে করেন কেউই চুক্তি ভঙ্গ করতে চায়না, আর সমস্যা এখানেই। যদিও সবকিছুকো বাস্তবে রূপান্তরের জন্য সম্ভাব্য সব চেষ্টাই করা হবে এবং সেভাবেই আনচেলত্তিকে প্রস্তাব দেয়া হবে বলে জানিয়েছেন সিবিএফ বস।
সিবিএফ ব্রাজিলের স্থানীয় অন্যান্য কোচদের দিকেও নজর রাখছে। এর মধ্যে উল্লেখযোগ্য হলেন পালমেইরার আবেল ফেরেইরা, ফ্লুমিনেন্সের ফার্নান্দো দিনিজ ও সাও পাওলোর ডোরিভাল জুনিয়র। শেষ পর্যন্ত আনচেলত্তিকে আনতে ব্যর্থ হলে এদের মধ্যে থেকেই কাউকে বেছে নিবে সিবিএফ।
আগামী কয়েক সপ্তাহের মধ্যে জাতীয় দলের কোচ নিয়োগের ব্যপারে আশাবাদী রড্রিগুয়েস। এরই মধ্যে অনুর্ধ্ব-২০ দলের কোচ র‌্যামন মেনজেসকে জাতীয় দলের অন্তর্র্বতীকালীন কোচ হিসেবে নিয়োগ দিয়েছে সিবিএফ।

বাংলাদেশ শীর্ষ খবর