বিশ্বকাপের সূচির জন্য আইসিসির দ্বারস্থ হচ্ছে বিসিবি

বিশ্বকাপের সূচির জন্য আইসিসির দ্বারস্থ হচ্ছে বিসিবি

চলতি বছরের অক্টোবর-নভেম্বর মাসে মাঠে গড়াবে ২০২৩ ওয়ানডে বিশ্বকাপ। অবশ্য ভারতের মাটিতে অনুষ্ঠিত হতে যাওয়া এই বিশ্বকাপের সূচি এখনও সূচি প্রকাশ করেনি আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।

বৈশ্বিক মেগা এই ইভেন্টের সূচি দেখেই মূলত পরিকল্পনা করে থাকে দলগুলো। যে কারণে বেশ বিড়ম্বনার সম্মুখীন হচ্ছে অংশগ্রহণকারী দেশগুলো। তাই দ্রুত সূচি প্রকাশ করতে এবার আইসিসিকে চিঠি পাঠাতে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

দেশের একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলকে এমনটাই জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান জালাল ইউনুস।

জালাল ইউনুস বলেন, ‘ধর্মশালায় যদি খেলা থাকে তাহলে মনে হয় একটু শীত থাকবে। আবার যদি চেন্নাইতে খেলা থাকে তাহলে ভিন্ন ব্যাপার। যোগাযোগ করা যেতে পারে (সূচির ব্যাপারে)। আমরা এটা জানতে চাইতেই পারি। এটা দোষের কিছু নেই। কেউ এর মধ্যে যোগাযোগ করেছে কি না, আমি জানি না। যদি না হয়ে হয়ে থাকে তাহলে আমরা যোগাযোগ করতে পারি। বলতে পারি, আমাদের ভেন্যু কোথায় হবে সেটা জানাও।’

এদিকে বাংলাদেশের মৌসুম হিসেব করলে এখন বর্ষার মৌসুম। যে কারণে বিশ্বকাপের আগে ক্যাম্প করতে হলে বেশ চিন্তা-ভাবনা করেই ভেন্যু ঠিক করতে হবে বিসিবিকে। সেক্ষেত্রে চট্টগ্রাম, বগুড়া বা ঢাকায়ও ক্যাম্প করার কথা ভাবনায় রয়েছে বিসিবি কর্তাদের।

এ নিয়ে বিসিবির এই কর্তা বলেন, ‘আমার মনে হয় বিশ্বকাপের ক্যাম্প ভারতে করা বেশ কঠিন। সিলেটে যদি করি, সেটা বর্ষার মৌসুম। সিলেটে করা যদি কঠিন হয় তাহলে অন্য কোথাও দেখব। সেক্ষেত্রে আমাদের চট্টগ্রাম আছে, নাহলে বগুড়া আছে, ঢাকা আছে। সেটার সিদ্ধান্ত এখনও নেয়া হয়নি।’

খেলাধূলা শীর্ষ খবর