কোহলিকে টপকে সেরা জাদেজা

কোহলিকে টপকে সেরা জাদেজা

ঘরের মাঠে চলতি মৌসুমটা দুর্দান্ত কাটছে জাদেজার। এবার তার স্বীকৃতিও পেলেন তারকা এই অলরাউন্ডার। কোহলিকে টপকে ক্রিকেটের জনপ্রিয় ওয়েবসাইট ইএসপিএনক্রিকইনফোর স্টাফ, পাঠক এবং ভারতের সাবেক তিন খেলোয়াড় সঞ্জয় মানঞ্জেকার, অজিত আগারকার, আকাশ চোপড়ার ভোটে সদ্য শেষ হওয়া মৌসুমের সেরা খেলোয়াড় নির্বাচিত হন জাদেজা।

নিজ মাঠে সদ্য শেষ হওয়া ভারতীয় মৌসুমে ১৩টি টেস্টে ব্যাট হাতে ৫৫৬ রানের পাশাপাশি বল হাতে ৭১টি উইকেট নেন। সেপ্টেম্বর থেকে মার্চ পর্যন্ত মৌসুমের পারফরমেন্সের বিচারে ৬৫ শতাংশ ভোট পান জাদেজা। এরমধ্যে ২০ হাজার ৫শ’ বেশি ভোট দেন পাঠকরা।

এদিকে শুধুমাত্র পাঠকদের কাছ থেকেই বেশি ভোট পাননি জাদেজা। ইএসপিএনক্রিকইনফোর স্টাফ এবং ভারতের সাবেক তিন খেলোয়াড়কে নিয়ে গড়া প্যানেল থেকেও সর্বোচ্চ ভোট পান জাদেজা। প্যানেলের ১০জন সদস্যের কাছ থেকে ৬টি ভোট পান টেস্ট বোলারদের শীর্ষে ও অলরাউন্ডারদের তালিকায় দ্বিতীয় স্থানে থাকা জাদেজা।

ইএসপিএনক্রিকইনফোর অ্যাওয়ার্ডে সেরা ইনিংসে মর্যাদা পেয়েছেন অস্ট্রেলিয়ার অধিনায়ক স্টিভেন স্মিথ। পুনেতে ভারতের বিপক্ষে স্মিথের ১০৯ রানের ইনিংসটি সেরা বলে বিবেচিত করেছে ইএসপিএনক্রিকইনফো। আর ব্যাঙ্গালুরুতে ভারতের বিপক্ষে অস্ট্রেলিয়ার নাথান লিঁও’র ৫০ রানে ৮ উইকেট সেরা বোলিং ফিগার বিবেচিত হয়েছে।

খেলাধূলা