১ ঘণ্টার সংঘর্ষে আহত ৫০

১ ঘণ্টার সংঘর্ষে আহত ৫০

songoসিলেটের কোম্পানীগঞ্জ উপজেলায় খাসজমির দখল নিয়ে দু’পক্ষের সংঘর্ষে আহত হয়েছেন ৫০ জন। বুধবার সকাল ৯টা থেকে ১০টা পর্যন্ত উপজেলার দক্ষিণ রণিখাই ইউনিয়নের কাটাখাল এলাকায় বর্ণি গ্রামবাসীর সাথে সাবেক ইউপি সদস্য আবদুল খালিক ও উপজেলা যুবদলের সভাপতি আলী আকবরের লোকজনের মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

আহতদের মধ্যে রয়েছেন বর্ণি গ্রামের সমসুল (৪৫), ময়না মিয়া (৪৪), আনফর আলী (৭০), সানুর মিয়া (২৬), জিয়া উদ্দিন (২২), গোলাম মিয়া (৭০), ফারুক আহমদ (৩৫), জয়নাল (২৬), উকুল আলী (২০), মনফর মিয়া (৩২) ও আলী হোসেন (৪০)। আহতদেরকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ও কোম্পানীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

এলাকাবাসী জানায়, সিলেট-ভোলাগঞ্জ সড়কের পাশে দক্ষিণ রণিখাই ইউনিয়নের কাটাখাল নামক স্থানের বেশ কিছু খাস জমি বর্ণি গ্রামের লোকজন ভোগদখল করে আসছিলেন। গত ৫-৬ বছর ধরে গ্রামবাসীকে সরিয়ে দিয়ে ওই জায়গাটি পাথর মজুদের জন্য ব্যবসায়ীদের ভাড়া দিয়ে আসছিলেন কোম্পানীগঞ্জ উপজেলা যুবদল সভাপতি আলী আকবর ও সাবেক ইউপি সদস্য আবদুল খালিকের নেতৃত্বে একদল প্রভাবশালী।

প্রত্যক্ষদর্শীরা জানান, বুধবার সকাল ৭টায় খাস জায়গাটি দখল নিতে যান এলাকাবাসী। এসময় দেশীয় অস্ত্রসস্ত্র নিয়ে তারা কাটাখাল এলাকায় সিলেট-ভোলাগঞ্জ সড়কে বিক্ষোভ শুরু করেন। সকাল ৯টার দিকে যু%E

বাংলাদেশ