আর্জেন্টিনাকে বিশ্বকাপের চূড়ান্ত পর্বে নিয়ে গেলেন মেসি

আর্জেন্টিনাকে বিশ্বকাপের চূড়ান্ত পর্বে নিয়ে গেলেন মেসি

লিওনেল মেসির জোড়া গোলে বিশ্বকাপ ফুটবলের চূড়ান্ত পর্বে খেলবে আর্জেন্টিনা। বুধবার সকালে প্যারাগুয়েকে ৫-২ গোল ব্যবধানে হারিয়ে বাছাই পর্ব থেকে সবার আগে ব্রাজিলে বিশ্বকাপ ফুটবলের চূড়ান্ত পর্বে উঠলো আর্জেন্টিনা। মেসির গোল দুটি এসেছে পেনাল্টি থেকে।

১০ গোল করে উরুগুয়েরর লুইস সুয়ারেজের সঙ্গে বিশ্বকাপ বাছাই পর্বে দক্ষিণ আমেরিকা অঞ্চলে সর্বোচ্চ গোলদাতাও এখন আর্জেন্টিনার অধিনায়কও। আর্জেন্টিনা দলের প্রথম সারির ৫ জনকে ছাড়াই দল সাজাতে হয়েছে কোচ আলেহান্দ্রো সাবেইয়াকে। তবুও প্রতিপক্ষের মাঠ আসুনসিওনের স্তাদিও ডিফেনসোরেস ডেল চাকোয় প্যারাগুয়েকে হারাতে কোনো সমস্যা হয়নি আর্জেন্টিনার।

১২ মিনিটে পেনাল্টি থেকে গোল করে দলকে এগিয়ে নেন মেসি। এগিয়ে থাকার স্বাচ্ছন্দ্য অবশ্য বেশিক্ষণ খাকেনি। ৫ মিনিট পরেই হোসে অ্যারিয়েল নুনেজের লক্ষ্যভেদে সমতা ফেরায় স্বাগতিকরা।

৩২ মিনিটে দুই ডিফেন্ডারকে ফাঁকি দিয়ে সার্জিও অ্যাগুয়েরো প্রতিপক্ষের জাল খুঁজে পেলে প্রথমার্ধে ২-১ গোলে এগিয়ে যায় আর্জেন্টিনা। দ্বিতীয়ার্ধে আট মিনিটের মধ্যে আনহেল ডি মারিয়া ও মেসির দুই গোলে স্কোর লাইন হয়ে যায় ৪-১। মেসির দ্বিতীয় গোলটিও এসেছে পেনাল্টি থেকে। শেষ পর্যন্ত ব্যবধান বেড়ে দাড়াঁয় ৫-২।

 

খেলাধূলা