সাফ ফুটবলে শেষ সুযোগটা কাজে লাগাতে চায় বাংলাদেশ

সাফ ফুটবলে শেষ সুযোগটা কাজে লাগাতে চায় বাংলাদেশ

safনেপালে অনুষ্ঠেয় দশম সাফ ফুটবলে নিজেদের দ্বিতীয় ম্যাচে জয়ের বিকল্প নেই বাংলাদেশের। কারণ, এ টুর্নামেন্টটিতে স্বাগতিক নেপালের বিপক্ষে ২-০ গোলের লজ্জার হার দিয়ে যাত্রা শুরু করে মামুনুল ইসলামের দল।

আর তাই ভারতের বিপক্ষে আজ মঙ্গলবার ম্যাচে হারলেই এবারের সাফ ফুটবল থেকে বাংলাদেশের ছিটকে পড়ার সম্ভাবনাটা নিশ্চিত প্রায় । এজন্যই টুর্নামেন্টের ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ভারতকে হারিয়ে চমকে দিতে চায় লোডভিক ডি ক্রুইফের শিষ্যরা।

ভারতের বিপক্ষে ম্যাচ সম্পর্কে বাংলাদেশ কোচ ক্রুইফ বলেন, “এখন জয়ের বিকল্প নেই আমাদের। সেজন্য শুধুমাত্র নিজেদের খেলাটা নিয়েই ভাবছি আমরা। প্রতিপক্ষ নিয়ে ভাবতে চাই না। এখন কিভাবে ভারতের বিপক্ষে জয় পাওয়া সম্ভব তা নিয়ে পরিকল্পনা করছি আমরা।”

তবে ভারতের বিপক্ষে ম্যাচ জয় যে আনায়াস সাধ্য হবে না তাও জানান ক্রুইফ। তিনি বলেন, “ভারতের সঙ্গে জিততেই হবে আমাদের। এই ম্যাচটি আমাদের শেষ সুযোগ। তবে এর জন্য কঠোর পরিশ্রম করতে হবে আমাদের।”

কিন্তু চোট সমস্যাও নির্ভার হতে দিচ্ছে না ক্রুইফকে। তিনি বলেন, “চোটের কারণে আমরা আমাদের সেরাটা দেখাতে পারছি না। অধিনায়ক মামুনুলের ইনজুরি নিয়ে আমি পুরো নিশ্চিন্ত নই। সে ভারতের বিপক্ষে খেলবে কি না সে বিষয়টিও জানাতে পারছি না আমি। তবে মিডফিল্ডার জুয়েল রানা ও প্রাণতোষরা সুস্থ হয়ে উঠছেন।”

উল্লেখ্য, দশম সাফ ফুটবলে আজ মঙ্গলবার ‘এ’ গ্রুপে নিজেদের দ্বিতীয় ম্যাচে ভারতের মোকাবেলা করবে বাংলাদেশ। এরপর ৫ সেপ্টেম্বর গ্রুপের শেষ ম্যাচে পাকিস্তানের বিপক্ষে লড়বে বাংলাদেশ।

খেলাধূলা