মেসি-নেইেমার পসলায় ৭-১ গোলে বার্সার জয়

মেসি-নেইেমার পসলায় ৭-১ গোলে বার্সার জয়

mesi-220130107152826বার্সেলোনার ৭-১ গোলে জেতাটা বড় কথা নয়। কিন্তু ১৩ মিনিটের মাথায় নেইমারের প্রথম গোল এবং তার ঠিক দু’মিনিট পরেই লিওনেল মেসির গোল বার্সেলোনাকে এক নতুন দিকে ইঙ্গিত দিচ্ছে।

থাইল্যান্ডের বিরুদ্ধে ব্যাংককের রাজামাঙ্গালা স্টেডিয়ামে প্রায় ৫০ হাজার দর্শকের উপস্থিতিতে ইউরোপীয় ফুটবলের আসন্ন সমরশক্তির আরেকটা পরিচয় পেল বার্সা। বাঘ-সিংহে একসঙ্গে শিকার করতে নামলে যেমনটা ঘটতে পারে আরকি! ইউরোপ কেন, সারা বিশ্বের ফুটবলমোদীরা উদগ্রীব হয়ে বসে আছেন, মেসি আর নেইমার রসায়নের। সবার এক প্রশ্ন বিশ্বের সেরা প্রতিভাকে যোগ দিলে বার্সার অফেন্সটা কেমন হয়, তা জানবার জন্য।

গতকাল বার্সার বাকি গোলগুলো কোত্থেকে এসেছে বা কে করেছে, তা নিয়ে পত্রপত্রিকাতেও যা হোক একটা ফিরিস্তি দিয়েই সেরে দেয়া হয়েছে। কিন্তু নেইমার কি মেসির সঙ্গে, মেসি কি নেইমারের সঙ্গে কমবাইন করতে প্রস্তুতি, কমবাইন করতে সক্ষম? এ প্রশ্নের জবাবে বার্সার নতুন কোচ জেরার্দো মার্তিনো বলেছেন, ‘‘ওরা ভিন্ন ধরনের খেলোয়াড় হলেও, ওরা আজ ভালোই বোঝাপড়া দেখিয়েছে বলে আমার ধারণা। ওরা পরস্পরকে ভালোই খুঁজে নিয়েছে।”

এ ম্যাচের আগে ফিলিস্তিন আর ইসরায়েল মাতিয়ে এসেছে বার্সেলোনা

কিশোর মেসি বার্সেলোনায় এসেছিল বাবা-মাকে সাথে নিয়ে তার শরীরের বাড়ছে না কেন, সেই অসুখ সারাতে, বার্সার অর্থানুকুল্যে। বার্সেলোনা এবার নেইমারকে এনেছে নগদ ৫৭ মিলিয়ন ইউরো খরচা করে।

ওদিকে এ সপ্তাহেই খবর বেরিয়েছে, নেইমার নাকি রক্তশূন্যতায় ভুগছেন। অবশ্য থাইল্যান্ডের বিরুদ্ধে খেলায় সেই অ্যানিমিয়ার কোনো চিহ্ন দেখা যায়নি। আর অ্যানিমিয়া রোগটাও আপাতদৃষ্টিতে তেমন ভীতিজনক কিছু নয় যদি না সেটা বিশ্বের আগামী সেরা খেলোয়াড়ের হয়ে থাকে, বিশেষজ্ঞরা যেমন ধরে বসে আছেন।

ম্যাচটিতে পেদ্রো হ্যাট্রিক পাশাপাশি মেসি করেছেন দুই গোল।

খেলাধূলা শীর্ষ খবর