মার্টিনেজের ঢাকা সফরের নতুন তথ্য দিলেন শতদ্রু দত্ত

মার্টিনেজের ঢাকা সফরের নতুন তথ্য দিলেন শতদ্রু দত্ত

ফিফার জুন উইন্ডোতে বিশ্বকাপজয়ী আর্জেন্টিনা দলকে ঢাকায় আনার চেষ্টা করেছিল বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। তবে মাঠ সংকটের কারণে লিওনেল মেসিদের বাংলাদেশ সফর আপাতত থমকে গেছে। এদিকে আগামী ৩-৫ জুলাই কলকাতা সফরে আসছেন বিশ্বকাপজয়ী দলের গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ।

এই সফরে কলকাতার পাশাপাশি বাংলাদেশে আসার আগ্রহ প্রকাশ করেছেন এমিলিয়ানো মার্টিনেজ। তাকে সামনে থেকে এক পলক দেখার জন্য দেশের ফুটবলপ্রেমীরা আশায় বুক বেঁধেছে। তবে মার্টিনেজের সেই সফর নিয়েও কিছুটা সংশয় তৈরি হয়েছে। মার্টিনেজের ঢাকা সফর সংক্ষিপ্ত হতে পারে বলে জানা গেছে।

ওপার বাংলার স্পোর্টস প্রমোটার কোম্পানি শতদ্রু দত্ত অ্যাসোসিয়েটসের মালিক শতদ্রু দত্ত আর্জেন্টাইন গোলকিপার এমিলিয়ানো মার্টিনেজের বাংলাদেশ সফর নিয়ে বিস্তারিত জানাতে এখন ঢাকায় অবস্থান করছেন। সেখানেই তিনি জানান, পেমেন্ট প্রক্রিয়ার কারণে সংক্ষিপ্ত হতে পারে মার্টিনেজের ঢাকা সফর।

পূর্ব পরিকল্পনা অনুযায়ী, কলকাতা যাওয়ার আগে মার্টিনেজ ৩ জুলাই সকালে ঢাকায় নামবেন। তবে সেই পরিকল্পনা থেকে কিছুটা পিছু হটছেন শতদ্রু। গণমাধ্যমকে তিনি বলেন, ‘আমরা এখন সংক্ষিপ্ত সফর নিয়ে ভাবছি। সেটা হয়তো দুপুরের দিকে নেমে বিকেলে একটা প্রোগ্রামে অংশ নিয়ে রাতে আবার কলকাতায় পৌঁছানো।’

এর আগে, শতদ্রুর উদ্যোগেই কলকাতা ঘুরে গিয়েছিলেন ফুটবল বিশ্বের দুই অমর চরিত্র পেলে ও ডিয়েগো ম্যারাডোনা। এ ছাড়াও গত নভেম্বরে কলকাতায় ঘুরে গেছেন ২০০২ সালের বিশ্বকাপজয়ী ব্রাজিলিয়ান অধিনায়ক কাফুও। তিনিই মার্তিনেজের আসন্ন কলকাতা সফরের সব বন্দোবস্ত করছেন।

মূলত, বাংলাদেশের পেমেন্ট প্রক্রিয়ার কারণেই মার্টিনেজের ঢাকা সফর সংক্ষিপ্ত করার কথা পরিকল্পনা করা হচ্ছে। বাংলাদেশ থেকে বিদেশে অর্থ প্রেরণ এখন দীর্ঘ সময়ের ব্যাপার। মার্টিনেজ বাংলাদেশে বেশি সময় অবস্থান করলে তাতে ব্যয়ও বাড়বে। তাই বিশ্বকাপজয়ী এই গোলরক্ষককে সংক্ষিপ্ত সময় বাংলাদেশে রেখে স্বল্প খরচে অতি সৌজন্যতামূলক সফরের পরিকল্পনা চলছে।

এর আগে, নিজের ফেসবুক পেজে মার্টিনেজ লিখেন, হ্যালো সবাই, আমি ৩ জুন থেকে ৫ জুন পর্যন্ত ভারতীয় উপমহাদেশে আমার প্রথম সফর করব এবং মোহনবাগান ক্লাবে একটি দাতব্য ফুটবল ম্যাচের প্রধান অতিথি হওয়া ছাড়াও অনেক দাতব্য কার্যক্রমে অংশগ্রহণ করব। আমি জানি কলকাতা এবং বাংলাদেশের প্রচুর আর্জেন্টিনার ভক্ত রয়েছে এবং তাদের সঙ্গে দেখা করতে তর সইছে না। আমি তোমাদের ভালোবাসি!

খেলাধূলা শীর্ষ খবর