আম্পায়ার নেবে বিসিবি

আম্পায়ার নেবে বিসিবি

দেশের ঘরোয়া ক্রিকেটে আম্পায়ারিং বিতর্ক নতুন কিছুই নয়। চলমান ঢাকা প্রিমিয়ার লিগেও (ডিপিএল) আম্পায়ারিং নিয়ে দেখা দিয়েছে নানান প্রশ্ন আর বিতর্ক। জাতীয় দলের সাবেক অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজাও এ নিয়ে কয়েকদিন আগেই হতাশা প্রকাশ করেছেন। এমনকি ডিপিএলে আম্পায়ারিং নিয়ে প্রশ্ন তুলে ১০ হাজার টাকা জরিমানা গুনেছেন টাইগারদের অন্যতম সেরা অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ। এসব আলোচনা-সমালোচনার মধ্যেই শনিবার (১৫ এপ্রিল) বৈঠকে বসেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) আম্পায়ার্স কমিটি।

বৈঠক শেষে ‘হোম অব ক্রিকেট’ মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন আম্পায়ার্স কমিটির চেয়ারম্যান ইফতেখার আহমেদ মিঠু। তার বক্তব্য, নতুন আম্পায়ারের জন্য বিজ্ঞপ্তি দেবে বোর্ড। এমনকি নতুন আম্পায়ারদের প্রশিক্ষণের কথাও জানান বিসিবির এই পরিচালক।

মিঠুর ভাষ্য, আমরা পরিকল্পনা করেছি, নতুন আম্পায়ারের জন্য। কয়েকদিন পর বিজ্ঞপ্তি দেবো। তখন যারা ছেলে-মেয়ে দুই পক্ষ থেকে আগ্রহী তারা আসবে।

বিসিবির এই পরিচালকের দাবি, এটা কিন্তু একটা প্রক্রিয়া। আমাদের নতুন আম্পায়ার আনতে হবে, ওই পরিকল্পনাই যাচ্ছে। হাইয়ার ট্রেনিং এইড কী আনা যায়, এটাও আমরা চেষ্টা করছি।

মিঠু বললেন, আমরা চাইবো (নতুন আম্পায়ার)। প্রতি বছরই চাই। আমাদের ওয়েবসাইটে দেখবেন। এটা তো এমন না যে কাগজে বিজ্ঞপ্তি দেবো। আমাদের ওয়েবসাইটে দেবো। আমাদের একটা মিনিমাম রিক্রুটমেন্ট যাবে। এরপর যারা যারা আসবে, আস্তে আস্তে উঠবে।

খেলাধূলা শীর্ষ খবর