পপির পারিশ্রমিক এবার দ্বিগুণ!

পপির পারিশ্রমিক এবার দ্বিগুণ!

তিনবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিজয়ী নায়িকা পপি। গত ডিসেম্বরে সর্বশেষ মুক্তি পাওয়া পপি অভিনীত ছবি ‘গার্মেন্টস কন্যা’ ব্যবসা সফল হয়। তাকে নিয়ে যখন নির্মাতারা নতুন করে ভাবতে শুরু করছেন, ঠিক তখনই অযৌক্তিকভাবে পারিশ্রামিক চেয়ে বিতর্কের জন্ম দিলেন।

পপির হাতে এখন ২/৩টি ছাড়া নতুন কোনো ছবি নেই। তবে ‘গার্মেন্টস কন্যা’ ছবিটি সুপারহিট করায় আবারও নতুন করে তিনি নির্মাতা-প্রযোজকদের মনোযোগ আকর্ষণ করেন। পপির সঙ্গে প্রাথমিক কথাবার্তার মাধ্যমে ঢালিউডের সফল পরিচালক মনতাজুর রহমান আকবর সম্প্রতি ‘সবুজ কেন সন্ত্রাসী’ নামের একটি ছবির পরিকল্পনা করেন। ছবিতে অভিনয়ের চুক্তির কথা উঠলে পপি পারিশ্রমিক চান ১০ লাখ টাকা।

ঢালিউডে বর্তমানে ১টি ছবির জন্য প্রথমসারির কোনো নায়িকা পাঁচ লাখ থেকে ছয় লাখ টাকা পারিশ্রমিক নেন। এ ক্ষেত্রে হঠাৎ করেই বাজার চলতি পারিশ্রমিকের চেয়ে প্রায় দ্বিগুণ পরিমান অর্থ দাবী করে পপি বিতর্কের জন্ম দিয়েছেন । পপির এই বিশাল অংকের পারিশ্রমিক চাওয়ায় অবাক হয়েছেন চলচ্চিত্র সংশ্লিষ্ট অনেকেই। এ নিয়ে চলতে থাকা কানাঘুষা পপির কানে এলে তিনি বলেন, নিজের পারিশ্রমিকের অংক নির্ধারণ করার অধিকার সবারই আছে। আমি যে পারিশ্রমিক চেয়েছি তাতে পরিচালকের পোষালে তিনি আমাকে নেবেন, নইলে নেবেন না। এটা নিয়ে বাড়াবাড়ির কিছুই দেখি না।

পপির এই মোটা অংকের পারিশ্রমিক প্রসঙ্গে মমতাজুর রহমান আকবর বলেন, হঠাৎ করে দ্বিগুন পরিমান পারিশ্রমিক পপি কেন চাইলেন আামি বুঝতে পারলাম না। হয়তো তিনি এ ছবিটিতে কাজ করতে চাচ্ছেন না, তাই এমন পারিশ্রমিক চেয়েছেন।

বিভিন্ন সূত্রে থেকে ঢালিউডের নায়িকাদের পারিশ্রমিক সম্পর্কে খোঁজ-খবর নিয়ে জানা গেছে, ঢালিউডের নায়িকাদের মধ্যে এ মুহূর্তে সর্বোচ্চ পারিশ্রমিক নেন মৌসুমী। একটি ছবিতে অভিনয়ের জন্য তিনি নেন ৭ লাখ টাকা। শাবনূর, অপু বিশ্বাস আর পূর্ণিমার পারিশ্রমিক থাকে ৫লাখ থেকে ৬ লাখ টাকার মধ্যেই। এসব তথ্য পপির নিজেরও জানা। পপি নিজেও এর আগে একটি ছবির জন্য ৫ লাখ টাকার পান নি। হঠাৎ করে দ্বিগুণ পারিশ্রমিক হাঁকিয়ে বিস্ময়ের জন্ম দিলেন পপি।

বিনোদন