ভিনগ্রহের প্রাণী হয়ে চলচ্চিত্রে মেহজাবীন

ভিনগ্রহের প্রাণী হয়ে চলচ্চিত্রে মেহজাবীন

আমাদের শোবিজের চলমান গ্ল্যামার সংকটে লাক্স-সুন্দরী মেহজাবীন আত্মপ্রকাশ করেন আলোর ঝলকানি হয়ে। এরই মধ্যে বেশ কিছু টিভিনাটক আর বিজ্ঞাপনে তিনি দ্যুতি ছড়িয়েছেন। এবার তার অভিষেক হলো চলচ্চিত্রে।

‘লালটিপ’ খ্যাত পরিচালক স্বপন আহমেদের নতুন ছবি ‘পরবাসিনী’-তে নাম ভূমিকায় অভিনয় করছেন মেহজাবীন। সায়েন্স ফিকশন ভিত্তিক এ ছবিতে তাকে দেখা যাবে ভিনগ্রহের প্রাণীর এক মজার চরিত্রে। ছবিতে তার বিপরীতে রয়েছেন নিরব। ১৮ জুন সোমবার থেকে শুটিংয়ে অংশ নিচ্ছেন মেহজাবীন। ঢাকা ও তার আশেপাশের কিছু লোকেশনে সপ্তাহ জুড়ে চলবে ছবিটির শুটিং।

২০০৯ সালের লাক্স চ্যানেল আই সুপারস্টার খেতাব বিজয়ী মেহজাবীনের চলচ্চিত্রে অভিষেক হওয়ার কথা ছিল দুবছর আগেই। সালাহউদ্দীন লাভলুর ‘ওয়ারিশ’ ছবিতে আরেফিন শুভর বিপরীতে অভিনয়ের জন্য তিনি চুক্তিবদ্ধ হয়েছিলেন। কিন্তু শেষ পর্যন্ত ছবিটি নির্মাণ কাজ স্থগিত হয়ে যায়। এজন্য অবশ্য খুব একটা হতাশা ছিল না তার । অপেক্ষায় ছিলেন ভালো ছবিতে অভিনয়ের জন্য। বিফলে যায় নি অপেক্ষা। একেবারেই ব্যতিক্রমধর্মী একটি ছবিতে অপার্থিব একটি চরিত্রে অভিনয়ে মাধ্যমে তার চলচ্চিত্রে কাজ করার স্বপ্ন পূরণ হলো।

‘পরবাসিনী’ ছবিতে এলিয়েন চরিত্রে অভিনয়ের সুযোগ পাওয়ায় মেহজাবীন ভীষণ উচ্ছসিত। ছবির শুটিংয়ে অংশ নেওয়ার আগে নিজের মনোভাব জানিয়ে তিনি বললেন, যে কোনো ব্যতিক্রমী কাজ করতে আমার ভালো লাগে। চলচ্চিত্রে তো অভিনয়ের কথা ছিল আগেই। শেষপর্যন্ত সেই প্রজেক্ট বাতিল হওয়ায় আমি তেমন আশাহত হই নি। কারণ মাত্র ক্যারিয়ার শুরু করেছি। কাজেই জানতাম, সুযোগ আসবেই। এলিয়েনের ছবি আমার খুব পছন্দ। কোনোদিন এলিয়েনের চরিত্রে অভিনয় করবো ভাবি নি। এলিয়েনের চরিত্র দিয়ে বড়পর্দায় আমার যাত্রা শুরু হচ্ছে। ভালো লাগছে খুব। আমি এ সুযোগটি কাজে লাগাতে চাই।
mehjabin
‘পরবাসিনী’ ছবিতে মেহজাবীনকে দেখা যাবে এরিস-৩২ গ্রহের প্রাণীর চরিত্রে। তার নাম ম্যাজি। একটি মিশন নিয়ে সে সঙ্গী-সাথী নিয়ে মানুষের রূপ ধারণ করে পৃথিবীতে অবতরণ করে। তাদের উদ্দেশ্য মানুষের তৈরি অত্যাধুনিক স্যাটেলাইট প্রযুক্তি ধ্বংস করা। কারণ মানুষ পারমানবিক অস্ত্র নিয়ে নিজেরা নিজেরা যুদ্ধ করতে গিয়ে পৃথিবীতে তেজস্ক্রিয়তা ছড়িয়ে দিয়েছে। পৃথিবীর পরিবেশের ভারসাম্য নষ্ট হয়ে যাওয়ায় মানুষ এবার এরিস-৩২ গ্রহে গিয়ে বসবাসের পরিকল্পনা করছে। এজন্য এরিস-৩২ গ্রহের প্রাণীরা মানুষের সমস্ত মহাকাশ প্রযুক্তি গুড়িয়ে দিতেই ম্যাজির নের্তৃত্বে একটি দল পৃথিবীতে প্রেরণ করেছে।

ম্যাজি তার মিশন অনেকদূর এগিয়ে নিলেও একপর্যায়ে মানুষের প্রেমে পড়ে যায়। ভিনগ্রহের প্রাণী ম্যাজির মধ্যে তৈরি হয় প্রেম আর অস্তিত্বের টানাপোড়েন। এমনই চমৎকার একটি বৈজ্ঞানিক কল্প-কাহিনী নিয়ে এশিয়ান টিভির প্রযোজনায় ‘পরবাসিনী’ ছবিটি তৈরি হচ্ছে।

অন্যান্য