৭ বছর পর রাবি ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি গঠন

দীর্ঘ ৭ বছর পর রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শাখা ছাত্রলীগের ১৫১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়েছে। পূর্ণাঙ্গ কমিটি গঠন করার খবরে ক্যাম্পাসে ছাত্রলীগ আনন্দ মিছিল করেছে।

শনিবার রাত ১০টার দিকে এ কমিটি ঘোষণা করা হয়।

কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি বদিউজ্জামান সোহাগ এবং প্রচার ও প্রকাশনা সম্পাদক শেখ রাসেল বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি এইচ বদিউজ্জামান সোহাগ বাংলানিউজকে জানান, দীর্ঘদিন পর রাজশাহী বিশ্ববিদ্যালয়ে পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়েছে। অনেক নেতাকর্মীর ছাত্রত্ব শেষের পথে, কিন্তু তারা ক্যাম্পাসে ছাত্রলীগের হয়ে যে ত্যাগ স্বীকার করেছেন এ কমিটির মাধ্যমে তার একটি সুযোগ্য মূল্যায়নের চেষ্টা করা হয়েছে।

তিনি আরও বলেন, প্রাথমিকভাবে রাবি ছাত্রলীগের পক্ষ থেকে ১০১ সদস্য বিশিষ্ট্য তালিকা প্রদান করা হলেও পরবর্তীকালে সেটিকে বর্ধিত করে ১৫১ সদস্যের করা হয়েছে।

রাবি ছাত্রলীগের সভাপতি আহমেদ আলী ও সাধারণ সম্পাদক আবু হুসাইন বিপু বাংলানিউজকে বলেন, ‌Ôঅত্যন্ত স্বচ্ছতা আর দলীয় মূল্যায়নের ভিত্তিতে এ কমিটি গঠন করা হয়েছে। আশা করছি নব গঠিত কমিটির সদস্যদের নিয়ে ক্যাম্পাসে শিক্ষার্থীদের স্বার্থে কাজ করতে পারবো।Õ

নবগঠিত কমিটির সহ-সভাপতি তাজমহল হিরক বাংলানিউজকে বলেন, পূর্ণাঙ্গ কমিটি গঠনের মাধ্যমে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কার্যক্রম আরও গতিশীল হবে।

উল্লেখ্য, ২০১১ সালে ২৬ জুন ছাত্রলীগের পাঁচ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছিল। ঘোষিত সেই কমিটির সদস্যরা ছিলেন- সভাপতি আহম্মেদ আলী, সহ-সভাপতি-১ ইলিয়াস হোসেন, সহ-সভাপতি-২ জাকির হোসেন রনি, সাধারণ সম্পাদক আবু হোসাইন বিপু এবং যুগ্ম সাধারণ সম্পাদক ফুয়াদ হাসান মুরাদ।

এর আগে ২০০৬ সালে তৎকালীন ছাত্রলীগ সভাপতি ইব্রাহিম হোসেন মুন ও সাধারণ সম্পাদক আয়েন উদ্দিনের সময় পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়েছিল।

অন্যান্য