শরীয়তপুরে সাংবাদিকদের ওপর হামলা, ৬টি ক্যামেরা ছিনতাই

শরীয়তপুর: শরীয়তপুরের ডামুড্যায় সরকারি গাছ কেটে ফেলার ছবি ধারণকালে সাংবাদিকদের ওপর হামলা চালিয়ে ৬টি ক্যামেরা ছিনতাই ও মোবাইল ফোন ভাংচুর করেছে স্থানীয় সন্ত্রাসীরা।

মঙ্গলবার সকালে ডামুড্যায় রাস্তার পাশের সরকারি গাছ কেটে নেয়ার অভিযোগ পেয়ে ঘটনাস্থালে গিয়ে গাছের ছবি ধারণকালে স্থানীয় সন্ত্রাসীরা হামলা চালায়।

এ সময় সন্ত্রাসী আসাদ, দোলন সিকদার, সাব্বির সিকদার, স্বপন মাদবরসহ ১০/১২ জন সন্ত্রাসী এটিএনবাংলা, এটিএন নিউজ, সমকাল, বৈশাখী টিভি, মোহনা টিভি, বিটিভি, ইসলামিক টিভি ও বাংলানিউজটুয়েন্টিফোর, সময় টিভি ও এন টিভি প্রতিনিধির কাছে থাকা ৬টি ক্যামেরা ছিনিয়ে নেয় ও মোবাইল ভাংচুর করে।

পরে পুলিশ ঘটনাস্থালে এসে সাংবাদিকদের উদ্ধার করলেও সন্ত্রাসীদের কাউকে আটক করেনি।

ঘটনাস্থলে উপস্থিত এটিএন বাংলা ও এটিএননিউজের প্রতিনিধি রোকনুজ্জামান পারভেজ ও মোহনা টেলিভিশনের মাহবুবুর রহমান বলেন, ‘সরকারি গাছ কেটে নেয়ার সংবাদ পেয়ে আমরা ঘটনাস্থলে গিয়ে ক্যামেরায় ছবি ধারণ করি। এ সময় আসাদের নেতৃত্বে ১০/১২ সন্ত্রাসী আমাদের উপর হামলা করে এবং ৬টি ক্যামেরা ও মোবাইল ছিনিয়ে নেয়।’

বিটিভির স্থানীয় প্রতিনিধি মফিজুর রহমান বলেন, ‘সন্ত্রাসীরা এসে আমার হাত থেকে মোবাইলটি কেড়ে নিয়ে ভেঙ্গে ফেলে এবং ক্যামেরা নিয়ে যায়। পরে পুলিশ এসে আমাদের উদ্ধার করে।’

শরীয়তপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আব্দুস সামাদ মাস্টার জানান, সাংবাদিকদের পেশাগত দায়িত্ব পালনকালে চিহিৃত সন্ত্রাসীরা এ ঘটনা ঘটিয়েছে।

ডামুড্যা থানার অফিসার ইন চার্জ (ওসি) আব্দুল কাদের জানান, সাংবাদিকদের ওপর সন্ত্রাসী হামলার খবর পেয়ে আমি সাথে সাথে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে তাদেরকে উদ্ধার করেছি। এ ব্যাপারে লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত শেষে মামলা নেয়া হবে।

শরীয়তপুরের পুলিশ সুপার একেএম শহীদুর রহমান জানান, শরীয়তপুর প্রেস ক্লাবের পক্ষ থেকে বিষয়টি অবহিত করার পর প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য ডামুড্যা থানার ওসিকে নির্দেশ দেয়া হয়েছে।

জেলা সংবাদ বাংলাদেশ