বাংলাদেশের গণতন্ত্রের ভবিষ্যত নিয়ে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী উদ্বিগ্ন: ফখরুল

বাংলাদেশের গণতন্ত্রের ভবিষ্যত নিয়ে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী উদ্বিগ্ন: ফখরুল

fakrulবাংলাদেশের গণতন্ত্রের ভবিষ্যত নিয়ে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী জন কেরি উদ্বেগ প্রকাশ করেছেন বলে জানিয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সোমবার সকালে মহিলা দলের ৩৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সংগঠনটির নেতাকর্মীদের নিয়ে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ফখরুল এ অভিযোগ করেন।

উল্লেখ্য, দ্রুত ইতিবাচক সংলাপে বসার অনুরোধ জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বিরোধীদলীয় নেতা খালেদা জিয়াকে চিঠি দিয়েছেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী জন কেরি। চিঠি দুটি রোববার ঢাকায় পৌঁছেছে।

বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব বলেন, বাংলাদেশের মানুষের সঙ্গে এ দেশের গণতন্ত্রের ভবিষ্যত নিয়ে আন্তর্জাতিক পরিমন্ডলে যারা রয়েছেন তারাও উদ্বিগ্ন।

তিনি বলেন, জাতিসংঘের মহাসচিব বান কি মুন সংলাপের জন্য প্রধানমন্ত্রী ও বিরোধীদলীয় নেতাকে ফোন করেছিলেন কিন্তু সে বিষয়ে কালক্ষেপণ করা হচ্ছে।

মির্জা আলমগীর বলেন, দেশের ৯৯ ভাগ মানুষ সকল দলের অংশগ্রহণে একটি গ্রহণযোগ্য অবাধা সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন চায়। তিনি বলেন, আমরা আলোচনা চাই, নির্দলীয় সরকারের ইস্যুতেই আলোচনা হতে হবে।

সরকারের একগুয়েমির কারণে নির্বাচন অনিশ্চিত হয়ে পড়েছে এমন অভিযোগ করে তিনি বলেন, “আন্তর্জাতিক গণতান্ত্রিক নেতৃবৃন্দ চলমান সংকট নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন। কিন্তু সরকার পরিস্থিতি অস্থিতিশীল করতে বিরোধী দলকে উসকে দিচ্ছে।”

৩৫ বছরে জাতীয়তাবাদী মহিলা দল বাংলাদেশের রাজনীতিতে অনবদ্য অবদান রেখেছে বলেও মন্তব্য করেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব।

এ সময় মহিলা দলের কেন্দ্রীয় সভাপতি নুরে আরা সাফা, সাধারণ সম্পাদক শিরিন সুলতানাসহ সংগঠনটির বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

রাজনীতি