ধর্ষিতার মৃত্যু দিল্লির প্রধান সড়কসহ ১০টি মেট্রো স্টেশন বন্ধ

ধর্ষিতার মৃত্যু দিল্লির প্রধান সড়কসহ ১০টি মেট্রো স্টেশন বন্ধ

সিঙ্গাপুর থেকে ধর্ষিত তরুণীর মৃত্যুর খবর পৌঁছানোর সঙ্গে সঙ্গেই নতুন প্রতিবাদ-বিক্ষোভের আশঙ্কায় ভারতের রাজধানী নয়াদিল্লিতে সতর্কতামূলক ব্যবস্থা নিয়েছে দিল্লি ট্র্যাফিক পুলিশ।

এক বিবৃতিতে শনিবার দিল্লিবাসীদের ইন্ডিয়া গেইট ও আশপাশের এলাকাগুলোর রাস্তা এড়িয়ে চলার পরামর্শ দিয়েছে তারা, জানিয়েছে এনডিটিভি।

ওই বিবৃতিতে বলা হয়েছে, শনিবার ইন্ডিয়া গেইটের রাজপথ, বিজয় চক ও আশপাশের সংযোগ সড়কগুলো বন্ধ থাকবে। রাজধানীর কয়েকটি এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে বলেও জানানো হয়েছে।

দিল্লি পুলিশের গণসংযোগ কর্মকর্তা রাজন ভগত বলেন, “নয়াদিল্লির কেন্দ্রিয় এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে। এই এলাকায় কোনো গাড়ি ঢুকতে দেওয়া হবে না। শুধু যন্ত্রর মন্ত্রর ও রামলীলা ময়দান এলাকায় শান্তিপূর্ণ প্রতিবাদ প্রদর্শন করা যাবে। জনতার প্রতি শান্ত থাকার অনুরোধ জানাচ্ছি আমরা।”

দিল্লির কেন্দ্রিয় এলাকার রাজিব চক, কেন্দ্রিয় সচিবালয়, প্যাটেল চক, রেসকোর্স, খান মার্কেট, জোরবাগ, উদ্যোগ ভবন, মান্দি হাউস, বড়খাম্বা রোড এবং প্রগতি ময়দান মেট্রো স্টেশনগুলো বন্ধ থাকবে।

দিল্লির ঘটনা নিয়ে ভারতজুড়ে ধারাবাহিক ব্যাপক প্রতিক্রিয়া, বিক্ষোভ অনুষ্ঠিত হয়।দিল্লিতেই সবচেয়ে তীব্র প্রতিবাদ অনুষ্ঠিত হয়। প্রতিবাদকারীরা ধর্ষণ প্রতিরোধে কঠোর আইন, নারীর নিরাপত্তা, সরকার ও আইন প্রয়োগকারী সংস্থাগুলোর জবাবদিহিতা বাড়ানোর জন্য আন্দোলন শুরু করে।

গত সপ্তাহের শেষ দিকে দিল্লির প্রতিবাদ সহিংস হয়ে ওঠে। প্রতিবাদকারীদের দমাতে কাঁদুনে গ্যাস, জলকামান ও লাঠি ব্যবহার করে পুলিশ। এ সময় প্রতিবাদকারীদের সঙ্গে সংঘর্ আহত এক পুলিশ সদস্য পরে মারা যায়।

এখন ধর্ষিতা ওই তরুণীর মৃত্যু হওয়ার আরো ব্যাপক প্রতিবাদ বিক্ষোভের আশঙ্কা করছে দিল্লি কর্তৃপক্ষ।

অন্যান্য আন্তর্জাতিক শীর্ষ খবর