আবার জঙ্গিবাদের পুনরুত্থান ঘটাবেন খালেদা : হানিফ

আবার জঙ্গিবাদের পুনরুত্থান ঘটাবেন খালেদা : হানিফ

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া জীবনের শেষপ্রান্তে পৌঁছে গেছেন। তাকে দিয়ে রাষ্ট্রের আর কিছু করা সম্ভব নয়। আবারো তিনি ক্ষমতায় বসলে দুর্নীতিবাজ দুই পুত্রকে ক্ষমতায় বসানো ও দেশকে জঙ্গিবাদী রাষ্ট্র বানানো ছাড়া আর কিছুই হবে না বলে জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ।

সোমবার বরিশালে দেয়া বক্তব্যের সমালোচনা করে হানিফ বলেন, সুযোগ পেলে বেগম জিয়া দেশে আবারো জঙ্গিবাদের পুনরুত্থান ঘটাবেন। কারণ বিএনপি-জঙ্গিবাদ মুদ্রার এপিঠ-ওপিঠ। তাই তাকে আর সুযোগ দেয়া যাবে না। তাদের বিরুদ্ধে শক্ত প্রতিবাদ গড়ে তুলতে হবে।

মঙ্গলবার বিকেলে বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে যুবলীগ ঢাকা মহানগর দক্ষিণ আয়োজিত ‘জামায়াত-শিবিরের জঙ্গিবাদী সন্ত্রাসী রাজনীতির বিরুদ্ধে যুব গণজাগরণ সৃষ্টির লক্ষ্যে’ এক যুব সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় হানিফ এসব কথা বলেন।

প্রসঙ্গত সোমবারের এ সমাবেশে বেগম জিয়া জনগণের উদ্দেশে তাকে আর একবার সুযোগ দেয়ার আহ্বান জানিয়েছেন। একই সঙ্গে তিনি ক্ষমতায় গেলে দেশে পূর্ণাঙ্গ মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন ও দুর্নীতিকে সমূলে নিশ্চিহ্ন করার প্রতিশ্রুতি দিয়েছেন। এর ব্যত্যয় ঘটলে জনতার উপরে সে সঠিক বিচারের দায়ভার অর্পণ করেন।

বেগম জিয়া আরো বলেছিলেন, আমার জীবন অপরাহ্নে আর কিছু চাওয়া পাওয়ার নেই। তাই শেষবারের মতো তাকে ক্ষমতায় বসানোর জন্য সরকারবিরোধী আন্দোলনে সাধারণ জনতাকে তার সঙ্গে সম্পৃক্ত হওয়ার আহ্বান জানান।

এর সমালোচনা করে হানিফ আরো বলেন, আর কোনো সুযোগ ওনাদের দেয়া যাবে না। ক্ষমতার বিগত দিনগুলোতে ওনারা সরকারের ভেতরে সরকার সৃষ্টি করেছেন। হাওয়া ভবন বানিয়ে তার দুই ছেলের জন্য দেশকে দুর্নীতির স্বর্গরাজ্যে পরিণত করেছিলেন। বিদ্যুৎ দেয়ার কথা বলে কৃষকের সঙ্গে প্রতারণা করেছেন।

হানিফ বলেন, বরিশালে দেয়া বক্তব্যের মাধ্যমে প্রমাণ করেছেন তার মতো মিথ্যাবাদী দেশে আর একজনও নেই। জীবনের অপরাহ্নে বেগম জিয়াকে ‘রান্নাঘর থেকে প্রধানমন্ত্রী’ হয়ে ওঠার কাহিনী তুলে ধরে একটি বই লেখার আহ্বান জানান হানিফ।

শুধু আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী দিয়ে হবে না। ছাত্রলীগ-যুবলীগকে ঐক্যবদ্ধ হয়ে বেগম জিয়ার সব ষড়যন্ত্র প্রতিহত করতে হবে।

তিনি বলেন, বেগম জিয়া মিথ্যাবাদী। ক্ষমতায় গেলে দেশে তিনি মুক্তিযুদ্ধের চেতনার পূর্ণ বাস্তবায়ন করবেন। এর চেয়ে বড় মিথ্যাচার ও কৌতুক আর কিছু হতে পারে না। কারণ তিনি সব সময়ই স্বপ্ন দেখেন কীভাবে দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি নস্যাৎ করে দেশকে একটি ব্যর্থ রাষ্ট্রে পরিণত করা যায়। এজন্য তিনি বিদেশিদের কাছেও দেশের বিরুদ্ধে অবস্থান নিতে কুণ্ঠাবোধ করেন না। যার প্রমাণ তিনি চীন এবং ভারতে গিয়ে দেখিয়েছেন।

যুবলীগ ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি ইসমাইল হেসেন সম্রাটের সভাপতিত্বে বক্তৃতা করেন যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী, সাধারণ সম্পাদক হারুন-অর-রশিদ ও নূরুন্নবী চৌধুরী শাওন এমপি।

সভা পরিচালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক ওহিদুল আলম আরিফ।

বাংলাদেশ