ক্যানসারে আক্রান্ত নিয়ে যা বললেন চিরঞ্জীবী

ক্যানসারে আক্রান্ত নিয়ে যা বললেন চিরঞ্জীবী

ক্যানসার আক্রান্ত নন বর্ষীয়ান তেলেগু অভিনেতা চিরঞ্জীবী। শনিবার (৩ এপ্রিল) নিজের সোশ্যাল মিডিয়ায় একটি দীর্ঘ পোস্ট করেন অভিনেতা। সম্প্রতি একটি ক্যানসার সচেতনতা শিবিরে বলা তার কথার ভুল ব্যাখ্যা করা হয় বলে দাবি তার।
চিরঞ্জীবী তার বিবৃতিতে জানান, এর আগে তিনি শারীরিক পরীক্ষা করান যেখানে ‘নন ক্যানসারাস পলিপ’-এর সন্ধান মেলে তার শরীরে এবং তার অপসারিতও হয়েছে। একাধিক খবরে তাকে ভুল উদ্ধৃত করা হয়েছে বলে দাবি চিরঞ্জীবীর, যার ফলে অপ্রয়োজনীয় জটিলতার সৃষ্টি হয়েছে।
চিরঞ্জীবী লেখেন, ‘কিছুদিন আগে একটি ক্যানসার সেন্টার উদ্বোধনের সময় ক্যান্সার নিয়ে সচেতনতা বৃদ্ধি করা কতটা প্রয়োজনীয় সেই প্রসঙ্গে কথা বলেছিলাম। আমি বলেছিলাম যে নিয়মিত চিকিৎসার মাধ্যমে ক্যানসারকে ঠেকানো সম্ভব। আমি সচেতন ছিলাম এবং কোলন স্কোপ টেস্ট করাই। আমি বলেছিলাম যে নন-ক্যানসারাস পলিপসের সন্ধান মেলে এবং অপসারণ করা হয়। আমি শুধু বলি, ‘যদি আমি প্রথমে পরীক্ষাটা না করাতাম, তাহলে সেটা ক্যানসারে পরিণত হতে পারত। সেই কারণেই সকলের আগে থেকে সচেতন হওয়া প্রয়োজন ও মেডিকেল পরীক্ষা করিয়ে নেওয়া উচিত।’
এরই সঙ্গে তিনি লেখেন, “কিন্তু কিছু সংবাদ সংস্থা এই কথাটা ঠিক মতো বোঝেননি এবং ওয়েব আর্টিকেল পাবলিশ করা শুরু করেন যে ‘আমার ক্যান্সার হয়েছে’ ও ‘চিকিৎসার কারণে আমি বেঁচে গেছি’। এই ধরনের খবরের ফলে অনেক অপ্রয়োজনীয় জটিলতার সৃষ্টি হয়েছে। অনেক শুভাকাঙ্ক্ষী স্বাস্থ্যের কথা বলে বার্তা পাঠাচ্ছেন। এই বিবৃতি তাদের সকলের জন্য। এছাড়াও সেই সকল সাংবাদিকদের উদ্দেশ্যে আবেদন, বিষয় না বুঝে এরকম বাজে কথা লিখবেন না। এর কারণে অনেক মানুষ চিন্তায় পড়েছেন এবং আঘাত পেয়েছেন।”

বিনোদন শীর্ষ খবর