‘ডুবন্ত নৌকায় না উঠে বিজ্ঞ রাজনীতিকের পরিচয় দিয়েছেন তোফায়েল ও মেনন’

‘ডুবন্ত নৌকায় না উঠে বিজ্ঞ রাজনীতিকের পরিচয় দিয়েছেন তোফায়েল ও মেনন’

ডুবন্ত নৌকায় না উঠে বিজ্ঞ রাজনীতিকের পরিচয় দিয়েছেন তোফায়েল আহমেদ ও রাশেদ খান মেনন।

এ মন্তব্য বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের।

শুক্রবার বিকেলে ধানমন্ডির ঢাকা আর্ট সেন্টারে এক চিত্র প্রদর্শনীর উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, “প্রধানমন্ত্রীর আহ্বান জানানোর পরও তোফায়েল আহমেদ ও রাশেদ খান মেনন মন্ত্রিসভায় যোগ না দেওয়ায় সরকারের রাজনৈতিক পরাজয় হয়েছে। একই সঙ্গে তারা শেষ বেলার ডুবন্ত নৌকায় না উঠে নিজেদের এদেশের মানুষের কাছে বিজ্ঞ রাজনীতিক হিসাবে তুলে ধরেছেন।

‘সম্পূর্ণভাবে ব্যর্থ ও জনগণের আস্থা হারিয়েছে সরকার’ এমন মন্তব্য করে বিএনপির এ দায়িত্বশীর নেতা বলেন, “যতই লুকোচুরি করুক জনগণের কাছে তাদের আস্থা আর ফিরিয়ে আনার সুযোগ নেই।”

তিনি বলেন, “এ কারনেই তোফায়েল আহমেদ ও রাশেদ খান মেনন বাস্তব অবস্থা বুঝে সরকারের শেষ বেলার ডুবন্ত নৌকায় ওঠেন নি। প্রস্তাব প্রত্যাখ্যান করেছেন।”

মন্ত্রিসভায় যোগ না দেওয়ার সিদ্ধান্ত সঠিক দাবি করে মির্জা ফখরুল ধন্যবাদ জানান তাদের।

পদ্মাসেতুর বিষয়ে প্রধানমন্ত্রীর পররাষ্ট্র বিষয়ক উপদেষ্টা গওহর রিজভীর “দেশের মধ্যেই দেশের শত্রু ” এমন বক্তব্যের বিষয়ে জানতে চাইলে মির্জা ফখরুল কোন মন্তব্য করতে চান নি।

তবে তিনি বলেন, “যারা এ দেশের বরেণ্য ব্যক্তিদের সন্মান করতে জানে না তারা কিভাবে একটি দেশের প্রতিনিধিত্ব করবে।”

সাংবাদিকদের অন্য এক প্রশ্নের জবাবে তিনি বলেন,  “মিথ্যা কথা বলা সরকারের অভ্যাসে পরিণত হয়েছে। এটা তাদের কাছে স্বাভাবিক ব্যাপার।”

বিউটিফুল বাংলাদেশ শিরেনামে আর্ট সেন্টারে শিল্পী এফএম আনিসের দ্বিতীয় একক চিত্র প্রদর্শনী ১৪ থেকে ২১ সেপ্টেম্বর পর্যন্ত চলবে।

মির্জা ফখরুল এই তরুণ শিল্পীর চিত্রকর্ম ঘুরে দেখেন এবং তার সাফল্য কামনা করেন। এ সময় তার সঙ্গে বিএনপি নেতারা উপস্থিত ছিলেন।

রাজনীতি