নিউইয়র্কে ‘শেখ হাসিনা রচনাসমগ্র’ প্রকাশ করবে যুবলীগ

নিউইয়র্কে ‘শেখ হাসিনা রচনাসমগ্র’ প্রকাশ করবে যুবলীগ

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৬৫তম জন্মবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ আওয়ামী যুবলীগ প্রকাশ করছে ‘শেখ হাসিনা রচনাসমগ্র।’ ২৬ সেপ্টেম্বর নিউইয়র্কে শেখ হাসিনার উপস্থিতিতে এ গ্রন্থের প্রথম ও দ্বিতীয় খন্ডের মোড়ক উম্মোচন করা হবে নাগরিক সংবর্ধনা মঞ্চে।

বিশিষ্ট একজনকে দিয়ে এটি করা হবে। বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সংগ্রামী জীবন এবং প্রশাসনিক জীবনের আলোকে প্রবন্ধ-নিবন্ধ, তার বিভিন্ন বক্তৃতা, দুর্লভ ছবি ইত্যাদি রয়েছে এ গ্রন্থে।

এ গ্রন্থের মোড়ক উন্মোচনসহ যাবতীয় কার্যক্রমের বাস্তবায়ন ঘটাবে যুক্তরাষ্ট্র যুবলীগ। এ সংগঠনের সাধারণ সম্পাদক ফরিদ আলম  ১১ সেপ্টেম্বর জানান, কেন্দ্রীয় নির্দেশ অনুযায়ী জননেত্রীর জন্মদিনের আগের সন্ধ্যায় এ কর্মসূচি উদযাপিত হবে। ইতোমধ্যেই তা প্রধানমন্ত্রীর সফরসূচির অন্তর্ভুক্ত হয়েছে বলেও উল্লেখ করেন ফরিদ আলম।

তিনি বলেন, এদিনই রাত ১২টা ১ মিনিট অর্থাৎ ২৭ সেপ্টেম্বরের প্রথম প্রহরেই প্রধানমন্ত্রীর হোটেল লবিতে আমরা জন্মদিনের কেক কাটবো। এরআগে ২৩ সেপ্টেম্বর জেএফকে এয়ারপোর্টে তাকে স্বাগত জানাবো। ২৭ সেপ্টেম্বর জাতিসংঘের বাইরে শান্তি মিছিল করবো।

এ লক্ষ্যে ব্যাপক প্রস্তুতি চলছে। চলতি সপ্তাহে নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের সকল ইউনিট, নিউইয়র্ক অঙ্গরাজ্য এবং যুক্তরাষ্ট্র আ’লীগের নেতা-কর্মী-সমর্থকরা পৃথক পৃথকভাবে প্রস্তুতি সভায় মিলিত হন। নিজ নিজ অবস্থান থেকে সকলে প্রতিটি কর্মসূচি সফল করার প্রত্যয় ব্যক্ত করেন।

অপরদিকে প্রধানমন্ত্রীর সফর উপলক্ষে আগামী ২০ সেপ্টেম্বর বিকাল ৪টায় জাতিসংঘে বাংলাদেশ মিশন মিলনায়তনে এক সংবাদ সম্মেলনের আয়োজন করেছেন রাষ্ট্রদূত ড. এ কে এ মোমেন। সে সময় সফরের বিস্তারিত তথ্য অবহিত করা হবে।

আগেই জানানো হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২৯ সেপ্টেম্বর পর্যন্ত জাতিসংঘের বিভিন্ন অনুষ্ঠানে অংশ নেবেন।

এ সফরের বিরুদ্ধে বিএনপি ও তারেক পরিষদের কর্মসূচি প্রতিহত করতে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ শান্তি সমাবেশ ও শান্তি মিছিল করবে। আওয়ামী লীগের অপর অংশ কর্মসূচি পালন করবে নর্থ আমেরিকা আওয়ামী লীগের ব্যানারে।

২৬ সেপ্টেম্বর সন্ধ্যায় বিশ্বখ্যাত ম্যারিয়ট মারকুইজের বলরুমে শেখ হাসিনাকে নাগরিক সংবর্ধনা প্রদানের সময় বাইরে যখন বিএনপি এবং তারেক পরিষদের সম্মিলিত বিক্ষোভ চলবে। সে সময় পাশাপাশি দূরত্বে নর্থ আমেরিকা আওয়ামী লীগ শান্তি সমাবেশ করার প্রস্তুতি নিচ্ছে।

অর্থাৎ শেখ হাসিনার পুরো কর্মসূচি চলবে টানটান উত্তেজনার মধ্যে। এমনি অবস্থায় আওয়ামী যুবলীগের এ প্রকাশনা অনুষ্ঠান ব্যাপক আগ্রহ সৃষ্টি করেছে।

বাংলাদেশ