রসিক নির্বাচনে কাউকে মনোনয়ন দেবো না: এরশাদ

রসিক নির্বাচনে কাউকে মনোনয়ন দেবো না: এরশাদ

রংপুর সিটি কর্পোরেশন(রসিক)নির্বাচনে জাতীয় পার্টি কাউকে মনোনয়ন দেবে না। যেই বিজয়ী হবে তাকে অভিনন্দন এবং পরাজিতকে দোয়া করবেন বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ।

বুধবার এক লিখিত বিবৃতিতে এরশাদ এমন ঘোষণা দিয়েছেন। দলের একাধিক প্রার্থী মনোনয়ন প্রত্যাশী হওয়ায় তিনি এ সিদ্ধান্ত নিয়েছেন বলেও উল্লেখ করেছেন তিনি।

পাশাপাশি নির্বাচনে সকলের প্রতি সমান দৃষ্টিভঙ্গি আরোপ করার জন্য জাতীয় পার্টি রংপুর জেলা ও সিটি কমিটি ভেঙে দিয়েছেন তিনি।

বিবৃতিতে এরশাদ বলেন, আমার দল থেকে একাধিক প্রার্থী রসিক নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে আগ্রহ প্রকাশ করেছেন। আমি এখানে কোনো প্রার্থী বিশেষকে সমর্থন করতে চাই না। সর্বসম্মত একক প্রার্থী হলে ভালো হতো। একাধিক প্রার্থী হলে আমার পক্ষে কোনো একজনকে সমর্থন দেওয়া সম্ভব হবে না।

এরশাদ রংপুরবাসীর উদ্দেশে বলেন, রংপুরের সর্বস্তরের জনগণ যেভাবে আমাকে ভালোবাসে তার জন্য সকলের প্রতি আমি সমানভাবে কৃতজ্ঞ। সে কারণে, কোনো স্থানীয় সরকার ব্যবস্থার নির্বাচনে বিশেষ কোনো প্রার্থীর প্রতি সমর্থন না জানানোর সিদ্ধান্ত নিয়েছি। আসন্ন রসিক নির্বাচনের ক্ষেত্রেও আমি একই নীতি অবলম্বন করবো। এখানে যারাই নির্বাচনে অংশগ্রহণ করবেন তারা সবাই আমার লোক।

এরশাদ বলেন, নির্বাচনে আগ্রহী প্রাথীদের মধ্যে কেউ কেউ জাতীয় পার্টি রংপুর জেলা শাখা এবং সিটি কর্পোরেশন শাখায় দায়িত্বপূর্ণ পদে অধিষ্ঠিত আছেন। সকলের প্রতি সমান দৃষ্টিভঙ্গি আরোপ করার জন্য জাতীয় পার্টি রংপুর জেলা ও সিটি কমিটি আমি ভেঙে দিলাম।

এতে আরও বলা হয়, জাতীয় পার্টির গঠনতন্ত্রের ৩৯ ধারা মোতাবেক এই সিদ্ধান্ত নেওয়া হলো। নতুন আহ্বায়ক কমিটি গঠন না করা পর্যন্ত রংপুর জেলা এবং সিটি কমিটির দায়িত্ব পার্টির চেয়ারম্যানের হাতে ন্যস্ত থাকবে।

অন্যান্য বাংলাদেশ রাজনীতি শীর্ষ খবর