স্পিকার, ডেপুটি স্পিকার ও বাণিজ্যমন্ত্রীর নাম ভাঙ্গিয়ে প্রতারণা, আটক ৫

স্পিকার, ডেপুটি স্পিকার ও বাণিজ্যমন্ত্রীর নাম ভাঙ্গিয়ে প্রতারণা, আটক ৫

স্পিকার, ডেপুটি স্পিকার এবং বাণিজ্যমন্ত্রীর ছবি ব্যবহার করে নিপ্পন কসমেটিকস নামের এক ভূয়া কোম্পানি ভেজাল পণ্য বিক্রি ও লোকজনের সঙ্গে প্রতারণা করার অভিযোগে কোম্পানিটির এমডি ও জিএমসহ ৫ জনকে আটক করেছে মহানগর গোয়েন্দা পুলিশ।

আটককৃতরা হলেন কোম্পানির এমডি আবুল কাশেম পাপ্পু (৩৯), জিএম ইয়াছিন আরাফাত (৩০), কর্মচারী শফিকুল ইসলাম (২৮), ফিরোজ কিবরিয়া (৫০) ও  আমিনুল ইসলাম (৩২)।

বৃহস্পতিবার রাতে উত্তরা পশ্চিম থানার সেক্টর-১৪, বাড়ি-৭৯, গাউছুল আজম প্রধান এলাকা থেকে তাদের আটক করা হয়। মহানগর গোয়েন্দা পুলিশের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

মহানগর গোয়েন্দা পুলিশ উত্তর বিভাগের সহকারী পুলিশ কমিশনার রাইসুল ইসলাম এ অভিযানের নেতৃত্ব দেন।

সহকারী কমিশনার রাইসুল ইসলাম বলেন, আটককৃতরা তাদের অফিসে বিভিন্ন ধরনের ভেজাল পণ্য সামগ্রী উন্নত প্যাকেজিংয়ের মাধ্যমে বিক্রি করতেন।  এক্ষেত্রে তারা বিভিন্ন জেলায় পণ্য সামগ্রী বিক্রির জন্য মোটা অংকের টাকার বিনিময়ে ডিলারও নিয়োগ করেছিলেন। ডিলারদের কাছ থেকে তারা টাকা নেওয়ার পর কোনো পণ্য সামগ্রী প্রদান করতেন না। বিভিন্ন সময়ে পণ্য সরবরাহের তারিখ প্রদান করে সময়ক্ষেপণ করতেন।

এছাড়াও তাদের বিরুদ্ধে বিভিন্ন শিল্প প্রতিষ্ঠানে বেকার যুবকদের চাকরি প্রদানের নামে মোটা অংকের টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগও রয়েছে। তাদের প্রতারণার বিষয়ে যাতে কেউ সন্দেহ না করেন সে জন্য তারা কৌশলে এমডি আবুল কাশেম পাপ্পুর সঙ্গে স্পিকার, ডেপুটি স্পিকার ও বাণিজ্যমন্ত্রীর ছবি দেয়ালে টাঙ্গিয়ে রাখতেন বলেও তিনি জানান।

বাংলাদেশ