বঙ্গবন্ধুকে নিয়ে প্রশ্ন তোলার সুযোগ নেই: দিলীপ বড়ুয়া

বঙ্গবন্ধুকে নিয়ে প্রশ্ন তোলার সুযোগ নেই: দিলীপ বড়ুয়া

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে প্রশ্ন তোলার সুযোগ নেই বলে মন্তব্য করেছেন শিল্পমন্ত্রী দিলীপ বড়ুয়া।

তিনি বলেছেন, “হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শুধু বাংলাদেশের জনগণের নয়, বিশ্ব বাঙালির জাতির পিতা। তাকে নিয়ে কোনো প্রশ্ন তোলার সুযোগ নেই। জাতির পিতা হিসাবে এ মীমাংসিত ইস্যু নিয়ে যারা বিতর্ক করতে চায়, তারা বাংলাদেশের স্বাধীনতায় বিশ্বাস করে না।”

রোববার বিকেলে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) মিলনায়তনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৩৭তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে বিএসটিআই আয়োজিত আলোচনা সভায় দেওয়া প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বিএসটিআই’র মহাপরিচালক এ কে ফজলুল আহাদের সভাপতিত্বে অনুষ্ঠানে সরকারি হিসাব সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ড. মহীউদ্দীন খান আলমগীর এম পি, আসাদুজ্জামান খান কামাল এমপি, শিল্পসচিব কে এইচ মাসুদ সিদ্দিকী, বিশিষ্ট সাংবাদিক আবেদ খান প্রমুখ আলোচনায় অংশ নেন।

শিল্পমন্ত্রী বলেন, “বঙ্গবন্ধু ও বাঙালি জাতি এক ও অভিন্ন সত্ত্বা। বঙ্গবন্ধু অসাধারণ ত্যাগ ও অসীম সাহসের সঙ্গে নেতৃত্ব দিয়ে বাঙালি জাতির জন্য স্বাধীন বাংলাদেশের জন্ম দিয়েছিলেন। এর ফলে বাঙালি জনগণ শিল্পপতি, ব্যবসায়ী, রাজনীতিবিদ, আমলাসহ অনেক ক্ষেত্রে নিজেদের স্বাত্যন্ত্র অবস্থান তৈরি করতে পেরেছে। বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশ কখনোই স্বাধীন হতো না।”

মহীউদ্দীন খান আলমগীর বলেন, “বঙ্গবন্ধুকে হত্যার পর খুনিচক্র তার রক্ত ও আদর্শের সুযোগ্য উত্তরাধিকার প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যা ও আওয়ামী লীগকে ধ্বংসের ষড়যন্ত্র অব্যাহত রেখেছে। এ ষড়যন্ত্র মোকাবিলায় বাঙালি জাতীয়তাবাদে বিশ্বাসী সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে। তারা বাংলাদেশের রাজনৈতিক সংস্কৃতির বিরুদ্ধে পরিচালিত চক্রান্তের বিরুদ্ধেও সতর্ক থাকার জন্য সবার দৃষ্টি আকর্ষণ করেন।”

রাজনীতি