মওদুদের চরিত্র নেই: কামরুল

মওদুদের চরিত্র নেই: কামরুল

ব্যারিস্টার মওদুদ আহমেদকে প্রস্টিটিউট আখ্যায়িত করে আইন প্রতিমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেন, আসলে তার চরিত্রের ঠিক নেই। তিনি যখন যে ঘরে যান সেই ঘরের চরিত্র ধারণ করেন। তাকে পলিটিক্যাল প্রস্টিটিউট বলা যায়।

শুক্রবার সকালে ঢাকা রিপোটার্স ইউনিটিতে মুক্তিযুদ্ধের বিজয়: যুদ্ধাপরাধীদের বিচার: দেশ ধ্বধংসের চক্রান্তে জিয়া-খালেদার ভূমিকা শীষূক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিন এ কথা বলেন।

কামরুল ইসলাম বলেন, মওদুদ আহমেদ যুদ্ধাপরাধীদের বিচার কার্যক্রম আন্তর্জাতিকমানের নয় উল্লেখ করে তা বন্ধের যে দাবি তুলেছেন এটা মামুর বাড়ির আবদার।

তিনি বলেন, যুদ্ধাপরাধীদের বিচার কার্যক্রম ডমিস্টিক ল অনুযায়ী হচ্ছে। যা সারা বিশ্বে প্রশংসিত হয়েছে। কিছু দিনের মধ্যেই বিচারের আরেকটি ট্রাইব্যুনাল গঠন করা হবে। বিএনপি জামায়াত যতই লম্পজম্পই করুক ২০১২ সালের মধ্যে শীর্ষ স্থানীয় যুদ্ধাপরাধীদের বিচার সম্পন্ন হবে।

তিনি যুদ্ধাপরাধীর বিচার সম্পন্ন হওয়ার জন্য গণ জাগরণ তৈরির আহ্বান জানান।

বিএনপির ভারপ্রাপ্তা মহাসচিব মির্জা ফখরুলের উদ্দেশ্যে তিনি বলেন, কাউকে নির্বাচন থেকে সরানোর জন্য কোনও বিচার হচ্ছে না। উচ্চ আদালতের নির্দেশে জুডিশিয়াল ইনকোয়ারির মাধ্যমেই বিচার কার্যক্রম চলছে। যুদ্ধাপরাধীর বিচার কার্যক্রম বাধাগ্রস্ত করা জন্য ভবিষতে বিএনপিরও বিচার হবে বলে উল্লেখ করেন তিনি।

আলোচনা সভায় বঙ্গবন্ধু একাডেমির সহ-সভাপতি রেজাউল করিম রেজার সভাপতিত্বে আলাচনা সভায় আরও বক্তব্য রাখেন ঢাকা মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি ফয়েজউদ্দিন মিয়া, সাংগঠনিক সম্পাদক শাহ আলম মুরাদ, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের যুগ্ম-সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা প্রমুখ।

রাজনীতি শীর্ষ খবর