র‌্যাপিড পাসের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

র‌্যাপিড পাসের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

রাজধানী ঢাকায় যাত্রীদের ভোগান্তি কমাতে সব গণপরিবহনের জন্য ‘র‌্যাপিড পাস’ সেবার উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী। বৃহস্পতিবার দুপুরে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে তিনি এই সেবার উদ্বোধন করেন।

এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আধুনিক প্রযুক্তি ব্যবহার করে বিশ্ব এগিয়ে যাচ্ছে, আমরাও পিছিয়ে নেই। বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে আমরা চলতে চাই। দেশের জনগণকে যোগাযোগের ক্ষেত্রে ডিজিটাল সুযোগ দিতে র্যাপিড পাস চালু করছি।

ছাত্র হাসান শাহরিয়ার প্রধানমন্ত্রীকে বলেন, আমি প্রতিদিন উত্তরা থেকে শাহবাগে যাই। ই-পাস (র‌্যাপিড পাস) ব্যবহার করার ফলে লাইনে দাঁড়াতে হয় না। কোন ঝামেলা নেই। খুব সহজে আমরা যাতায়াত করতে পারছি। ঠিক মতো ক্লাস করতে পারছি। যাতায়াতের ক্ষেত্রে প্রতিদিন যে দুর্ভোগ পোহাতে হতো এখন আর তা নেই। যাতায়াতে এমন সহজ ব্যবস্থ করার জন্য তিনি প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের মূখ্য সচিব নজিবুর রহমান অনুষ্ঠান পরিচালনা করেন। প্রকল্পের পরিচিতি তুলে ধরেন মন্ত্রনালয়ের সচিব মো. নজরুল ইসলাম। এ ছাড়া সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে প্রকল্পের সঙ্গে সংশ্লিষ্ট জাপানের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

প্রধানমন্ত্রী বলেন, র‌্যাপিড পাশ তৈরি করতে জাপান আমাদের সহযোগিতা করেছে। জাপান শুধু এ প্রকল্পেই নয়, বঙ্গবন্ধু সেতু, রুপসা সেতু, সোনারগাঁও হোটেলসহ দেশের বড় বড় প্রকল্পে সহযোগিতা করেছে। জাপান আমাদের বন্ধুপ্রতিম দেশ। পদ্মা সেতুর ফিজিবিলিটি স্টাপ্রিজে প্রথম জাপানই সহযোগিতা করেছিল। সে জন্য তিনি জাপান সরকারকে ধন্যবাদ জানান।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে একটা র্যাপিড পাস দেয়া হয়। তিনি এই পাস পাঞ্চ করে অনুষ্ঠানের উদ্বোধন করেন।

Leave a Reply