‘তোমরা বাংলার আকাশ মুক্ত রাখবে’

‘তোমরা বাংলার আকাশ মুক্ত রাখবে’

বাংলার আকাশ মুক্ত রাখার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করে এগিয়ে যাওয়ার জন্য বিমানবাহিনীর নতুন কমিশন লাভকারী সদস্যদের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, তোমরা বাংলার আকাশ মুক্ত রাখবে। সকলের সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক, কারও সঙ্গে বৈরিতা নয়। এই নীতিতে আমরা কাজ করছি।

আজ (রোববার) ‘রাষ্ট্রপতি কুচকাওয়াজ-২০১৭’ উপলক্ষে যশোর বিমানবাহিনীর শিক্ষা সমাপনী কুচকাওয়াজে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আমাদের লক্ষ্য প্রতিটি প্রতিরক্ষা বাহিনীকে শক্তিশালী করে গড়ে তোলা। মাত্র তিনটি বিমান নিয়ে শুরু হওয়া বিমানবাহিনী আজ অত্যাধুনিক ও চৌকস বিমানবাহিনীতে পরিণত হয়েছে।

এর আগে, রোববার বেলা ১১টায় প্রধানমন্ত্রীকে বহনকারী হেলিক্প্টারটি যশোরের মতিউর রহমান বিমান ঘাঁটিতে অবতরণ করে। প্রধানমন্ত্রী বিকেল ৩টায় যশোর ঈদগাহ ময়দানে দলীয় জনসভায় বক্তব্য দেবেন।

জনসভা থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যশোর মেডিকেল কলেজের একাডেমিক ভবন, কপোতাক্ষ নদ খনন উন্নয়ন কাজসহ দেড় ডজন উন্নয়ন কাজের উদ্বোধন করবেন। একইসঙ্গে যশোরের মৃত ভৈরব নদ সংস্কার, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে শেখ রাসেল জিমনেসিয়াম ভবন, টিএসসিসহ ডজন খানেক উন্নয়ন কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন।

Leave a Reply