প্রত্যেকের জীবন মান উন্নয়নের মাধ্যমে দেশ গড়ে তুলতে হবে : রেলমন্ত্রী

প্রত্যেকের জীবন মান উন্নয়নের মাধ্যমে দেশ গড়ে তুলতে হবে : রেলমন্ত্রী

রেলপথ মন্ত্রী অ্যাডভোকেট নুরুল ইসলাম সুজন বলেছেন, ”দেশের প্রতিটি জাতি গোষ্ঠী ও সুবিধা বঞ্চিত শ্রেণীর মানুষ একই রকম নাগরিক সেবা ও সুযোগ দিয়ে তাদের জীবন মান উন্নয়নের মাধ্যমে উন্নত সমৃদ্ধ দেশ গড়ে তুলতে হবে।”

আজ শুক্রবার (১৯ ফেব্রুয়ারি) দুপুরে পঞ্চগড়ের বোদা উপজেলা পরিষদ অডিটোরিয়ামে ক্ষুদ্র নৃ গোষ্ঠীর শিক্ষার্থীদের মাঝে বাইসাইকেল, শিক্ষা বৃত্তি ও উপকরণ বিতরণ অনুষ্ঠানে আয়োজিত সভায় এ কথা বলেন তিনি।

মন্ত্রী আরো বলেন, সকল মানুষের আর্থসামাজিক উন্নয়ন সাধন করে প্রত্যেকে যেন মাথা উঁচু করে দাড়াতে পারে সে ব্যবস্থা নিয়ে কাজ করে যাচ্ছে সরকার। শুধু নিজে ভাল থাকলে হবে না, সমাজের সকলকে ভাল রাখতে হবে, তবেই দেশের সার্বিক উন্নয়ন সম্ভব হবে। নতুন নতুন উদ্ভাবনি চিন্তা চেতনা নিয়ে,সমাজের মানুষের কল্যানে কাজ করে যেতে হবে। উদ্ভাবন ছাড়া কোন জাতি এগিয়ে যেতে পারে না। কন্যা সন্তানদের সবগুনে গুনাম্বিত করে ও স্বাবলম্বি করে ঘরে ঘরে কন্যারত্ম তৈরী করতে হবে।

পঞ্চগড় জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যানের মধ্যে পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী, উপজেলা পরিষদ চেয়ারম্যান ফারুক আলম টবি, উপজেলা নির্বাহী অফিসার সোলেমান আলী, পৌর মেয়র অ্যাডভোকেট ওয়াহিদুজ্জামান সুজা বক্তব্য রাখেন।

জানা গেছে, প্রধান মন্ত্রীর কার্যালয় হতে বাস্তবায়নাধী সমতলে বসবাসরত ক্ষুদ্র নৃ গোষ্ঠীর মানুষের জীবনমান উন্নয়নের লক্ষ্যে বিশেষ এলাকা উন্নয়ন সহায়তা কর্মর্সচির আওতায় বোদা উপজেলার ক্ষুদ্র নৃ গোষ্ঠীর ৫০ জন শিক্ষার্থীর মাঝে ৫০ টি বাইসাইকেল, ১১০ জন শিক্ষার্থীর মাঝে ৫ লাখ টাকার শিক্ষা বৃত্তি, ১ শত জন শিক্ষার্থীর মাঝে ২ লাখ টাকার শিক্ষা উপকরণ প্রদান করা হয়। এছাড়াও ৪৩ লাখ ৭৫ হাজার টাকা ব্যয়ে ২৫ টি পাকাঘর নির্মান করা হচ্ছে। একই অনুষ্ঠানে মন্ত্রী নতুন ভোটারদের মাঝে স্মার্ট কার্ড বিতরণ করেন।

এর আগে সকালে মন্ত্রী বোদা পাইলট গালর্স স্কুল এন্ড কলেজ চত্বরে মুজিববর্ষ উপলক্ষ্যে পঞ্চগড় জেলা প্রশাসন আয়োজিত উপজেলার কন্যারতদের আত্মরক্ষার্থে ও ক্ষমতায়নে মার্শাল আর্ট প্রশিক্ষণের উদ্বোধন করেন।

Leave a Reply