কুমারগাঁও বিদ্যুৎকেন্দ্রে আগুন, সিলেট বিদ্যুৎহীন

কুমারগাঁও বিদ্যুৎকেন্দ্রে আগুন, সিলেট বিদ্যুৎহীন

সিলেট শহরের কুমারগাঁওয়ে বিদ্যুতের গ্রিড উপকেন্দ্রে বড় ধরনের অগ্নিকাণ্ডের পর বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে গেছে।

ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক শওকত আলী জোয়ারদার জানান, মঙ্গলবার বেলা ১১টার দিকে কুমারগাঁওয়ে পিডিবির ৩৩ কেভি গ্রিড উপকেন্দ্রে আগুনের সূত্রপাত হয়। অগ্নিনির্বাপক বাহিনীর পাঁচটি ইউনিট প্রায় ২ ঘণ্টা চেষ্টা চালিয়ে বেলা ১টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে।

বিদ্যুৎ উন্নয়ন বোর্ড সিলেটের নির্বাহী প্রকৌশলী ফজলুল হক বলেন, আগুনে বিদ্যুৎকেন্দ্রের বড় তিনটি ট্রান্সফরমার পুড়ে গেছে। এ অবস্থায় পুরো সিলেটে বিদ্যুৎ সরহরাহ বন্ধ রয়েছে। আমরা দ্রুত বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক করতে কাজ করছি। তবে কত সময় লাগবে এটা এ মুহূর্তে বলা যাচ্ছে না।

আগুনে বিশাল অঙ্কের ক্ষতি হয়েছে জানিয়ে তিনি বলেন, এর পরিমাণ কত কোটি টাকা তা তদন্তের পরই বলা যাবে। কেন্দ্রটি মেরামতে ঢাকা থেকে বিশেষজ্ঞ দল আসছে বলেও জানান তিনি।

এদিকে, কুমারগাঁও বিদ্যুৎ কেন্দ্রে ভয়াবহ আগুনের খবর পেয়ে দুপুর ১টার দিকে ঘটনাস্থল পরিদর্শনে যান সিলেটের জেলা প্রশাসক কাজী এম এমদাদুল ইসলাম। পরিদর্শন শেষে তিনি বলেন, ‘আগুনের কারণে বিদ্যুৎকেন্দ্রের ব্যাপক ক্ষতি হয়েছে। এ ঘটনা তদন্তে একটি কমিটি গঠন করা হবে। বিদ্যুৎ বিভাগের প্রকৌশলীদের দিয়েই এ কমিটি গঠন করা হবে।’

তিনি বলেন, যতদ্রুত সম্ভব বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক করতে প্রকৌশলীদের একটি দল কাজ শুরু করেছে। তবে আগুনে ব্যাপক ক্ষতি হওয়ায় সবাইকে বিদ্যুতের জন্য একটু ধৈর্য ধরতে হবে।

Leave a Reply