ইংল্যান্ডকে বিদায় করে সেমিফাইনালে বেলজিয়াম

ইংল্যান্ডকে বিদায় করে সেমিফাইনালে বেলজিয়াম

য়েফা নেশন্স লিগের সেমিফাইনাল নিশ্চিত করেছে বেলজিয়াম। তারা ২-০ গোলে হারিয়েছে ইংল্যান্ডকে। এমন হারে স্বপ্ন শেষ হয়ে গেল ইংলিশদের। শুধু তাই নয় টানা দুই ম্যাচ হেরে পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানে নেমে গেছে গ্যারেথ সাউদগেটের দলটি।

রবিবার রাতে লুভেনের কিং পাওয়ার স্টেডিয়ামে ‘এ’ লিগের ২ নম্বর গ্রুপের ম্যাচটিতে ২-০ গোলে জিতেছে ফিফা র‌্যাঙ্কিংয়ের শীর্ষ দল বেলজিয়াম। ইউরি টিলেমান্স দলকে এগিয়ে নেওয়ার পর ব্যবধান দ্বিগুণ করেন ড্রিস মের্টেন্স।

এর আগের ম্যাচে ঘরের মাঠে ডেনমার্কের কাছে হার মেনেছিল ইংল্যান্ড। সেমিফাইনালের আশা বাঁচিয়ে রাখতে বেলজিয়ামের বিপক্ষের ম্যাচে জয়ের কোনো বিকল্প ছিল না তাদের। কিন্তু বেলজিয়ামের জালের নাগালই পায়নি গ্যারেথ সাউদগেটের শিষ্যরা।

বেলজিয়ামের মাঠে মাত্র ২৩ মিনিটে ২-০ গোলে পিছিয়ে পড়া ইংল্যান্ড মরিয়া হয়ে চেষ্টা চালিয়েও খেলায় ফিরতে পারেনি। প্রথমার্ধের ১০ মিনিটে ইউরি টিলেমান্স বেলজিয়ামকে এগিয়ে দিয়েছিলেন। ২৩ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন ড্রিস মের্টেন্স।

বাকি সময়ে এই দুটি গোল আর শোধ দিতে পারেনি সফরকারী ইংল্যান্ড। তাতে আরো একটি হারকে সঙ্গী করে মাঠ ছাড়ে তারা। এই হারে নেশন্স লিগের এবারের আসর থেকে তাদের বিদায়ও নিশ্চিত হয়ে যায়।

এ জয়ে ১২ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে বেলজিয়াম। আর টানা দুই ম্যাচ হেরে পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানে নেমে গেছে ইংল্যান্ড। ১০ পয়েন্ট নিয়ে দুই নম্বরে আছে ডেনমার্ক।

বুধবার গ্রুপ পর্বের শেষ ম্যাচে ঘরের মাঠে আইসল্যান্ডের মুখোমুখি হবে ইংল্যান্ড। আর একই দিন ডেনমার্কের মুখোমুখি হবে বেলজিয়াম।

Leave a Reply