পোল্যান্ডকে হারিয়ে শীর্ষে ইতালি

পোল্যান্ডকে হারিয়ে শীর্ষে ইতালি

জর্জিনিয়োর পেনাল্টি ও শেষ দিকে দোমেনিকো বেরার্দির লক্ষ্যভেদে নেশনস লিগে পোল্যান্ডকে ২-০ গোলে হারাল ইতালি। করোনাভাইরাসের কারণে প্রায় ২০ জন খেলোয়াড়ের অনুপস্থিতিতেও ভেঙে পড়েনি তারা। নিজেদের মাঠে ১০ জনের পোল্যান্ডকে হারিয়ে ‘এ’ লিগের ১ নম্বর গ্রুপের শীর্ষে উঠল ইতালি।

করোনায় আক্রান্ত হয়ে কোচ রবার্তো মানচিনি আছেন আইসোলেশনে। তাকে ছাড়াও রেজ্জিও এমিলিয়াতে জিতে টানা অপরাজিত থাকার মর্যাদা ২১ ম্যাচে বাড়িয়ে নিলো ইতালি। শুরুতে এগিয়ে যেতে পারতো স্বাগতিকরা। কিন্তু লরেঞ্জো ইনসিগনের গোল বাতিল হয় আন্দ্রে বেলোত্তি অফসাইডে থাকার কারণে।

এই বেলোত্তি পরে তার প্রায়শ্চিত্ত করেছেন পেনাল্টি আদায় করে। তাকে বক্সের মধ্যে ফাউল করেন গ্রেগর ক্রিচোভিয়াক। ২৭ মিনিটে পেনাল্টি থেকে গোল করেন জর্জিনিয়ো। বেলোত্তি ও নিকোলো বারেয়া পরে ইতালিকে এগিয়ে নেওয়ার সুযোগ নষ্ট করেন। তবে পোল্যান্ডের ম্যাচে ফেরার সব আশা শেষ হয়ে যায় জাসেক গোরালস্কি দ্বিতীয় হলুদ কার্ড দেখলে।

৭৭ মিনিট থেকে ১০ জনের দল নিয়ে খেলেছে পোল্যান্ড। এই সুযোগে তাদের জালে আরেকবার বল জড়ায় ইতালি। ৮৩ মিনিটে চমৎকার এক গোল করে ব্যবধান দ্বিগুণ করেন বেরার্দি।

পাঁচ ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে শীর্ষে ইতালি। এক ও দুই পয়েন্টে পেছনে থেকে দ্বিতীয় ও তৃতীয় স্থানে নেদারল্যান্ডস (৮) ও পোল্যান্ড (৭)। একই দিন বসনিয়া-হার্জেগোভিনার বিপক্ষে ৩-১ গোলে জিতেছে ডাচরা।

Leave a Reply